বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আতঙ্কের তালিকায় শীর্ষে কলকাতা! দেশে সবথেকে দ্রুত করোনা ছড়াচ্ছে তিলোত্তমাতেই
দেশে সবথেকে দ্রুত করোনা ছড়াচ্ছে কলকাতায় (ছবি সৌজন্যে এএনআই) ( Ashok Nath Dey)
দেশে সবথেকে দ্রুত করোনা ছড়াচ্ছে কলকাতায় (ছবি সৌজন্যে এএনআই) ( Ashok Nath Dey)

আতঙ্কের তালিকায় শীর্ষে কলকাতা! দেশে সবথেকে দ্রুত করোনা ছড়াচ্ছে তিলোত্তমাতেই

  • দেশের ১৫৬টি জেলায় পজিটিভিটি রেট ২.৫ শতাংশের উপরে। কলকাতায় এই হার ২৩.১৭ শতাংশ।

দেশে করোনা পজিটিভিটি হারের তালিকায় শীর্ষে কলকাতা। অর্থাত্, এখন দেশে সবথেকে দ্রুত গতিতে করোনা ছড়াচ্ছে তিলোত্তমায়। গতকাল সন্ধ্যায় প্রকাশিত বুলেটিনে রাজ্যের তরফে জানানো হয়, কলকাতার পজিটিভিটি রেট ২৩ শতাংশ। এই হারের ধারের কাছে নেই দেশে অন্য কোনও বড় শহর। কেন্দ্র জানিয়েছে, গত আট দিনে দেশে করোনা সংক্রমণ ৬.৩ গুন বেড়়েছে। সরকারের তরফে জানানো হয়, পশ্চিমবঙ্গের পাশাপাশি মহারাষ্ট্র, দিল্লি, কেরল, তামিলনাড়ু, কর্ণাটক, ঝাড়খণ্ড এবং গুজরাত নিয়ে উদ্বেগ ক্রমশই বাড়ছে।

সরকারি তথ্য অনুযায়ী, দেশের ১৫৬টি জেলায় পজিটিভিটি রেট ২.৫ শতাংশের উপরে। বড় শহরগুলিতেই করোনা সংক্রমণ বা তুলনামূলক ভাবে বাড়ছে৷ দিল্লিতে এখন পজিটিভিটি রেট ৫.০৩ শতাংশ৷ এই আবহে সপ্তাহান্তে কার্ফু জারি হয়েছে রাজধানীতে। গত আট দিনে দিল্লিতে করোনা বেড়েছে ৯ গুণ। মহারাষ্ট্রে গত আটদিনে করোনা বেড়েছে ৮ গুণ। আর বুধবার কলকাতায় পজিটিভিটি হার বেড়ে হয়েছে ২৩.১৭ শতাংশ। এর আগে মঙ্গলবার কলকাতায় এই হার ছিল ১৮.৯৬ শতাংশ।

বুধবার বাংলায় এক লাফে করোনার দৈনিক সংক্রমণ বেড়ে হয় ১৪ হাজার। শহর কলকাতায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৭০ জন, গতকালের তুলনায় যা অনেকটাই বেশি৷ গোটা রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৩ হাজার ৪২ জন৷ বুধবার গোটা রাজ্যে সুস্থতার হার ৯৬.৮৫ এবং মৃত্যুর হার দাঁড়িয়েছে ১.১৮ শতাংশ৷

বন্ধ করুন