বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুকুল রায়ের চেয়ারে কৃষ্ণ কল্যাণী? PAC-র চেয়ারম্যান বিতর্ক মেটার সম্ভাবনা কম

মুকুল রায়ের চেয়ারে কৃষ্ণ কল্যাণী? PAC-র চেয়ারম্যান বিতর্ক মেটার সম্ভাবনা কম

তৃণমূলে যোগ দিচ্ছেন রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী। ফাইল ছবি

সোমবার বিধানসভার PAC-র সভাপতির পদ থেকে ইস্তফা দেন মুকুল রায়। মঙ্গলবার তাঁর ইস্তফা গ্রহণ করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এর পর জানা যায়, PAC-র পরবর্তী চেয়াম্যান হিসাবে রায়গঞ্জে বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে নির্বাচিত করেছেন তিনি।

মুকুল রায়ের ইস্তফার পর বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে বসতে চলেছেন আরেক দলত্যাগী কৃষ্ণ কল্যাণী। এমনই খবর পাওয়া যাচ্ছে বিধানসভা সূত্রে। শেষ পর্যন্ত তেমনটা হলে মুকুলের ইস্তফার পরেও মিটবে না PAC-র চেয়ারম্যান নিয়ে বিতর্ক।

সোমবার বিধানসভার PAC-র সভাপতির পদ থেকে ইস্তফা দেন মুকুল রায়। মঙ্গলবার তাঁর ইস্তফা গ্রহণ করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এর পর জানা যায়, PAC-র পরবর্তী চেয়াম্যান হিসাবে রায়গঞ্জে বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে নির্বাচিত করেছেন তিনি। বিধানসভা ভোটে বিজেপির টিকিটে জিতে কয়েক মাসের মধ্যেই তৃণমূলে যোগ দিয়েছিলেন যিনি।

গত বিধানসভা নির্বাচনে রায়গঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জয়ী হন পেশায় ব্যবসায়ী কৃষ্ণ কল্যাণী। তার পর থেকেই দলের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন তিনি। অবশেষে ২৭ অক্টোবর পার্থ চট্টোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নেন তিনি। বিধানসভায় কৃষ্ণ কল্যাণীর বিরুদ্ধেও দলত্যাগবিরোধী আইন প্রয়োগের দাবি জানিয়েছে বিজেপি। কিন্তু তা নিয়ে এখনো কোনও পদক্ষেপ করেননি স্পিকার। অর্থাৎ বিধানসভায় এখনো খাতায় কলমে বিজেপি বিধায়কই রয়েছেন কৃষ্ণ কল্যাণী। যদিও অধিবেশন কক্ষে আর বিজেপি বিধায়কদের সঙ্গে বসেন না তিনি। সেই কৃষ্ণ কল্যাণীকে PAC-র চেয়ারম্যান করলে ফের একই অভিযোগে সরব হতে পারে বিজেপি। বলে রাখি, প্রথা মেনে PAC-র চেয়ারম্যান পদটি বিরোধীদের প্রাপ্য।

মঙ্গলবার মুকুল রায়কে ফোন করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। জানতে চান তাঁর ইস্তফা দেওয়ার কারণ। মুকুল রায়ের বক্তব্য শুনে ইস্তফা গ্রহণ করেন তিনি।

 

বাংলার মুখ খবর

Latest News

KKR-কে ফাইনালে তুলে ইতিহাস অধিনায়ক শ্রেয়সের, এমনটা পারেননি ধোনিও, হল আরও ৩ নজির রোজ সকালে এই খাবার খেলে হার্টের সমস্যা হবে উধাও '৩টের সময় হানা', এবার খড়গপুরে হিরণের আপ্তসহায়কের বাড়িতে ঘাটাল পুলিশ আসিনের জন্য একটি প্লেন স্ট্যান্ডবাই মোডে রেখেছিলেন অক্ষয়, কী সম্পর্ক ছিল দুজনের শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের জমি সিলে 'ডিকে' ছাপ, পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে 'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের

Latest IPL News

প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.