বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Durga Puja inogration: পুজো উদ্বোধন নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপের, পাল্টা আক্রমণ কুণালের

Durga Puja inogration: পুজো উদ্বোধন নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপের, পাল্টা আক্রমণ কুণালের

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (‌ছবি সৌজন্য এএনআই)‌

পিতৃপক্ষে পুজোর উদ্বোধন করায় মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পুজোর পবিত্রতা নষ্ট করার অভিযোগ তুলেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রী অনুদান দিয়েছেন বলেই নিজের ইচ্ছামতো পিতৃপক্ষে পুজোর উদ্বোধন করছেন। এতে পুজোর পবিত্রতা নষ্ট হচ্ছে।’

‘টাকা দেন বলেই মুখ্যমন্ত্রী পুজোর উদ্বোধন করেছেন।’ এমন ভাবেই দুর্গাপুজোর উদ্বোধন নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেছেন বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। বিজেপি নেতার এই মন্তব্যের পরেই তৈরি হয়েছে বিতর্ক। এ নিয়ে দিলীপের মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া দিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেছেন, ‘মুখ্যমন্ত্রী পুজোর উদ্বোধন করেছেন, বোধন তো করেননি।’ একই সঙ্গে অতীতের কথা স্মরণ করিয়ে দিয়ে দিলীপকে আক্রমণ করেন কুণাল ঘোষ।

আরও পড়ুন: চেতলা অগ্রণী থেকে জেলার আড়াইশো পুজো ভার্চুয়ালি উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

পিতৃপক্ষে পুজোর উদ্বোধন করায় মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পুজোর পবিত্রতা নষ্ট করার অভিযোগ তুলেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রী অনুদান দিয়েছেন বলেই নিজের ইচ্ছামতো পিতৃপক্ষে পুজোর উদ্বোধন করছেন। এতে পুজোর পবিত্রতা নষ্ট হচ্ছে।’ খড়গপুরে এক চা চক্রে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে দিলীপ ঘোষের আরও আক্রমণ, ‘উনি আগে থেকেই ঠিক করেছেন টাকা দেব, আমার ছবি রাখতে হবে, আমি পুজোর উদ্বোধন করব। শারীরিকভাবে না হলেও ভার্চুয়ালি উদ্বোধন করব। উনি বরাবরই তা প্রমাণ করেছেন। ওনার কাছে দুর্গাপুজো মানে হোলসেল।’ এরকম মন্তব্য করার পরে শুরু হয়েছে জোর চর্চা।

দিলীপ ঘোষের মন্তব্যের প্রতিক্রিয়া দিতে গিয়ে কুণাল ঘোষ বলেন, ‘পুজোর উদ্বোধন কথাটা ঠিক নয়। অনেক পুজো উদ্যোগক্তা আছেন যারা আগে থেকেই পুজোর উদ্বোধন করে দিতে চান। কারণ দর্শক সমাগম শুরু হয়ে যায়। সেই অবস্থায় দাঁড়িয়ে পুজো কমিটিগুলির অনুরোধ রেখেছেন মুখ্যমন্ত্রী। শুধু আজ নয়, ক্ষমতায় আসার পর থেকেই তিনি এইভাবে পুজো কমিটিগুলির অনুরোধ রাখছেন।’ এ প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষমতায় আসার আগের কথা মনে করিয়ে দিয়ে কুণাল ঘোষ বলেন, ‘২০১১ এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় যখন মুখ্যমন্ত্রী ছিলেন না তখনও তিনি পুজো উদ্বোধনে আমন্ত্রণ পেতেন। তখন তো সরকার অনুদান দিত না। পুজো কমিটিগুলির বরাবরই চাহিদা যে মমতা বন্দ্যোপাধ্যায় তাদের পুজোর উদ্বোধন করুক।

বন্ধ করুন