বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সারদা মামলায় কোর্টে আত্মসমর্পণ, শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর কুণালের
কুণাল ঘোষ। (Facebook)
কুণাল ঘোষ। (Facebook)

সারদা মামলায় কোর্টে আত্মসমর্পণ, শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর কুণালের

  • ১০ হাজার টাকা করে দু’‌টো মোট ২০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর আদালতের

সারদা মামলায় তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করল ব্যাঙ্কশাল কোর্টের বিশেষ সিবিআই আদালত। ১০ হাজার টাকা করে দু’‌টো মোট ২০ হাজার টাকার ব্যাক্তিগত বন্ডে কুণাল ঘোষের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন বিচারক। বৃহস্পতিবার সিবিআইয়ের বিশেষ আদালতে আত্মসমর্পণ করেন কুণাল।

কয়েকদিন আগেই এই মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ( ইডি) কুণাল ঘোষের সংস্থার বিরুদ্ধে পুনরায় তদন্তের জন্য সমন জারি করতে চেয়ে অতিরিক্ত চার্জশিট পেশ করে।

এদিন মামলা চলাকালীন, কুণাল ঘোষের জামিনের আবেদনের তীব্র বিরোধিতা করেন ইডির তরফের সরকারি আইনজীবী অভিজিৎ ভদ্র। কুণাল ঘোষের বিরুদ্ধে ' প্রভাবশালী ' তত্ত্ব খাড়া করা হয়। এদিন অভিজিতবাবু আদালতে বলেন, ' সারদা-কর্তা সুদীপ্ত সেনের মতোই প্রচুর মানুষের সঙ্গে প্রতারণা করেছেন কুণাল। তাঁকে জামিন দেওয়া হলে, পরবর্তীকালে তিনি প্রভাব খাটাতে পারেন। ' এনফর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে এমনই আশঙ্কা করা হয়।

অন্য দিকে, কুণালের তরফের আইনজীবী আদালতে বলেন, ' সিবিআই-সহ সমস্ত মামলাতেই ইতিমধ্যে জামিন পেয়ে গিয়েছেন তাঁর মক্কেল। সেকারণে এই মামলাতেও তাঁকে জামিন দেওয়ার আবেদন জানান তিনি।'

সব পক্ষের বক্তব্য খতিয়ে দেখে ১০ হাজার টাকা করে দু’‌টো মোট ২০ হাজার টাকার ব্যাক্তিগত বন্ডে কুণাল ঘোষের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে আদালত।নির্দেশ দিতে গিয়ে আদালত নিজের পর্যবেক্ষণে জানিয়েছে, পরবর্তীকালে তদন্তের স্বার্থে যদি কুণালকে ডাকা হয়, তবে তাঁকে অবশ্যই উপস্থিত হতে হবে। এছাড়াও তদন্তে সব রকমের সহযোগিতা করতে হবে।

ইডি সূত্রে জানা গিয়েছে, কুণাল ও তাঁর সংস্থার বিরুদ্ধে সপ্তাহ দুয়েক আগেই অতিরিক্ত চার্জশিট জমা পড়ে আদালতে। ৫০ পাতার ওই চার্জশিটে কুণালের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ এনেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

 

বন্ধ করুন