বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kuntal-Santanu: নিয়োগ দুর্নীতির টাকা ‘বিনিয়োগ’ গোয়া–ত্রিপুরায়, কুন্তল–শান্তনুর হাত কত গভীরে?

Kuntal-Santanu: নিয়োগ দুর্নীতির টাকা ‘বিনিয়োগ’ গোয়া–ত্রিপুরায়, কুন্তল–শান্তনুর হাত কত গভীরে?

কুন্তল ঘোষ এবং শান্তনু বন্দ্যোপাধ্যায়

ইডি সূত্রে খবর, কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ত্রিপুরার একটি অ্যাকাউন্টে কয়েক কোটি টাকা জমা পড়েছিল। জয়শ্রীর নামে একাধিক সম্পত্তিও কেনা হয়। ট্রাস্ট গঠন করে বেসরকারি কলেজ ও স্কুল কেনা হয়। যার অন্যতম সদস্য জয়শ্রী ঘোষ। আর শান্তনু নিজেকে আড়ালে রাখতে কুন্তলের সঙ্গে বৈঠক করতেন নানা হোটেলে।

কুন্তল ঘোষ এবং শান্তনু বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। তারপর থেকেই চলছে দফায় দফায় জেরা। সেখান থেকেই অফিসাররা সন্দেহ করছেন, ভিনরাজ্যে হোটেল– চা বাগানে খাটছে নিয়োগ দুর্নীতির টাকা? এই তথ্য খুঁজছে ইডি। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে খবর, ভিনরাজ্যে বেআইনি টাকা খাটানোর সূত্র মিলেছে। কুন্তল, শান্তনুর হাত ধরে ত্রিপুরা, গোয়ায় টাকা গিয়েছে বলে তথ্যও উঠে এসেছে। ঘনঘন ত্রিপুরা যেতেন কুন্তল। তবে জেরায় এই অভিযোগ অস্বীকার করেছেন কুন্তল–শান্তনু। এবার আরও তথ্য পেতে নথি নিয়ে হোটেল কর্তৃপক্ষকে তলব করার কথা ভাবছেন তদন্তকারীরা।

ঠিক কী তথ্য মিলেছে?‌ ইডি সূত্রে খবর, ত্রিপুরার চা–বাগানে এবং গোয়ার হোটেল ব্যবসায় নিয়োগ দুর্নীতির টাকা খেটেছে। নিয়োগ দুর্নীতির কালো টাকা কুন্তলের হাত ধরে বাংলাদেশের কয়েকটি সম্পত্তিতেও বিনিয়োগ করা হয়েছে। ব্যাঙ্কশাল কোর্টে নিয়ে যাওয়ার পথে শান্তনু সংবাদমাধ্যমে দাবি করেন, ‘মাস্টারমাইন্ড কুন্তলই। কুন্তলই ভিন রাজ্যে টাকা পাচার করেছেন।’‌ এই সূত্রটিকে কাজে লাগাতেই ইডির হাতে নানা তথ্য প্রমাণ চলে আসে। সেখান থেকেই ত্রিপুরা–গোয়ার নাম উঠে এসেছে। সুতরাং হাত অনেক গভীরে গিয়ে পৌঁছেছে বলে মনে করা হচ্ছে।

আর কী তথ্য পেয়েছে ইডি?‌ ২০১৭ সালের পর থেকেই গোয়ার একটি পাঁচতারা হোটেল গ্রুপে বিনিয়োগ করা শুরু হয়ে। প্রায় ৫০ কোটি টাকা সেখানে লগ্নি করা হয়েছে। তবে গোয়ার ওই হোটেল গ্রুপকে চিঠি দিয়ে তলব করা হয়েছে। কুন্তল ঘোষ কয়েক কোটি টাকা ত্রিপুরার চা–বাগানেও বিনিয়োগ করেছেন বলে তথ্য হাতে পেয়েছে ইডি। ইডির দাবি, কুন্তল–শান্তনু ভিন রাজ্যে হোটেল ব্যবসা এবং চা বাগানে বিপুল টাকা বিনিয়োগ করেছেন। মূলত ত্রিপুরা–গোয়াতে ব্যবসায় টাকা খাটানো হয়েছে। এই তথ্যের ভিত্তিতে ইতিমধ্যেই কুন্তল–শান্তনুকে পৃথকভাবে জেরা করেন তদন্তকারীরা। কিন্তু তাঁরা দুজনেই অভিযোগ অস্বীকার করেছেন।

তাহলে এখন উপায় কী?‌ কুন্তলের স্ত্রী জয়শ্রী ঘোষকে ডেকে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করেছে ইডি। জয়শ্রীর বয়ানে নানা অসঙ্গতিও ধরা পড়েছে। জয়শ্রীর নামে থাকা সম্পত্তি এবং তাঁর আয়করের নথিপত্র জমা করতে বলা হয়েছে। আবার তাঁকে তলব করবে ইডি। তখন এই বিষয়টি নিয়েও জিজ্ঞাসাবাদ করা হবে। ইডি সূত্রে খবর, কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ত্রিপুরার একটি অ্যাকাউন্টে কয়েক কোটি টাকা জমা পড়েছিল। জয়শ্রীর নামে একাধিক সম্পত্তিও কেনা হয়। ট্রাস্ট গঠন করে বেসরকারি কলেজ ও স্কুল কেনা হয়। যার অন্যতম সদস্য জয়শ্রী ঘোষ। আর শান্তনু নিজেকে আড়ালে রাখতে কুন্তলের সঙ্গে বৈঠক করতেন নানা হোটেলে।

বাংলার মুখ খবর

Latest News

'দর্শকরাই খালি উপভোগ করে, আদতে...' ঘনিষ্ট দৃশ্যের শ্যুটিং নিয়ে কী বললেন গুলশান? ছোটবেলায় বাপ-মা হারা পল্লবী, 'তারকাটা' পর্ণার পড়াশোনার দৌড় শুনলে চমকে যাবেন! কালও বাতিল ইন্ডিগোর বিমান, রইল লিস্ট, ১.৩৫ লাখ কোটি লোকসানের মুখে CrowdStrike? নদিয়ায় বিরোধী দলনেতাকে ঘিরে ‘‌চোর’‌ স্লোগান, মেজাজ হারিয়ে জুতো দেখালেন শুভেন্দু ধড়কের পর ফের একসঙ্গে ইশান-জাহ্নবী! করণের কোন ছবিতে দেখা যাবে তাঁদের? আগামিকাল কেমন কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২০ জুলাইয়ের রাশিফল 'বাবা-মা'র নামও পালটে জালিয়াতি', সংকটের মুখে ট্রেনি IAS অফিসার পূজার চাকরি! বাংলার ১০টি জেলা শহরে জমি চিহ্নিত করার নির্দেশ নবান্নের, গড়ে উঠবে শপিং মল আশা-আরডি জুটির গানে সৃজিতার সঙ্গে যুগলবন্দি, বনগাঁর মেয়েকে বুকে টানলেন শ্রীরাধা! টানা দু’‌দিন বন্ধ থাকবে কোন ট্রেনগুলি?‌ আবার বাতিল হল একগুচ্ছ লোকাল ট্রেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.