বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আয়ের উৎস বলতে পারেননি কুন্তল, টাকা গিয়েছে টালিগঞ্জে, আদালতে জানাল ইডি

আয়ের উৎস বলতে পারেননি কুন্তল, টাকা গিয়েছে টালিগঞ্জে, আদালতে জানাল ইডি

নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত কুন্তল ঘোষ ফাইল ছবি (ANI) (HT_PRINT)

ব্যাঙ্কশাল আদালতের বিচারক বলেন, সাদা টাকা বলে কিছু হয় না। আপনার অ্যাকাউন্টে ৫০ হাজার টাকা ঢুকলেও তার উৎস জানাতে হবে। ৫ কোটি টাকার আয়কর দিয়ে দিলেই সেই টাকা বৈধ হয়ে যায়?

নিয়োগ দুর্নীতিকাণ্ডে টালিগঞ্জ যোগের কথা এবার আনুষ্ঠানিকভাবে আদালতে জানাল ইডি। শুক্রবার বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষকে আদালতে পেশ করে একথা বলেন ইডির আইনজীবী ফিরোজ এদুলজি। তিনি জানান, কুন্তলের ২টি অ্যাকাউন্টে যে ৬.৫ কোটি টাকা জমা পড়েছিল তার উৎস জানাতে পারেননি তিনি। সেই টাকা টলিউডের বিভিন্ন অভিনেতা অভিনেত্রীর অ্যাকাউন্টে গিয়েছে বলে জানান তিনি।

টাকার হিসাব দিতে পারেননি কুন্তল

এদিন আদালতে ইডির তরফে কুন্তলের জামিনের আবেদনের বিরোধিতা করে বলা হয়, কুন্তলের নামে থাকা সংস্থার ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৬.৫ কোটি টাকা লেনদেন হয়েছে। সেই টাকা কোথা থেকে এল তা জানতে চেয়েছিলেন ইডির গোয়েন্দারা। কিন্তু কোনও জবাব দিতে পারেননি কুন্তল। জমা দিতে পারেননি কোনও নথি।

টাকা গিয়েছে টালিগঞ্জে

ইডির আইনজীবী আরও বলেন, কুন্তলের অ্যাকাউন্ট থেকে টাকা গিয়েছে টালিগঞ্জের একাধিক অভিনেতা অভিনেত্রীর কাছে। তার মধ্যে ২ জন ইতিমধ্যে প্রায় ১ কোটি টাকা ফেরত দিয়েছেন। তাঁরা জানিয়েছেন, তাঁরা যে নিয়োগ দুর্নীতির টাকা নিচ্ছেন তা তাঁদের জানা ছিল না। কিন্তু বাকিদের ব্যাপারেও অনুসন্ধান করতে চান ইডির গোয়েন্দারা। তাঁরা কি জেনে টাকা নিয়েছিলেন, তা জানতে চায় ইডি। শর্ট ফিল্ম ও মিউজিক ভিডিয়ো বানানোর জন্য এই টাকা দেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে।

কর দিলেই টাকা সাদা হয়ে যায় না, বললেন বিচারক

এদিন আদালতে কুন্তলের আইনজীবী সওয়াল করেন, কুন্তলের যে টাকা নিয়ে ইডি অভিযোগ করছে তার আয়কর দিয়েছেন তিনি। ফলে সেটাকে হিসাববহির্ভূত বলা যায় না। জবাবে ব্যাঙ্কশাল আদালতের বিচারক বলেন, সাদা টাকা বলে কিছু হয় না। আপনার অ্যাকাউন্টে ৫০ হাজার টাকা ঢুকলেও তার উৎস জানাতে হবে। ৫ কোটি টাকার আয়কর দিয়ে দিলেই সেই টাকা বৈধ হয়ে যায়? আপনি ৫০টা গাড়ি বাড়ি করতে পারেন। কিন্তু সেই টাকার হিসাব দিতে হবে।

 

বাংলার মুখ খবর

Latest News

মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য প্রবল গরম উপেক্ষা করেই ভোটপ্রচার, ভিড়ের চাপে ভেঙে পড়ল দেব-এর মঞ্চ, তারপর? গুজরাটের ম্যাচে স্প্যানিশ অভিনেত্রী আনা দে আরমাসের হামসকলকে দেখে একি হাল শুভমনের

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.