বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kuntal-Tapas Allegation: ‘তাপসকে ঘুষ দিইনি বলে…’, দাবি কুন্তলের, ‘অন্য কারণে’ চাপ, পালটা মানিক ঘনিষ্ঠের

Kuntal-Tapas Allegation: ‘তাপসকে ঘুষ দিইনি বলে…’, দাবি কুন্তলের, ‘অন্য কারণে’ চাপ, পালটা মানিক ঘনিষ্ঠের

কুন্তল ঘোষ 

শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে আজই গ্রেফতার হয়েছেন তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ। গতকালই তাঁর বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছিলেন ইডি কর্তারা। গ্রেফতারির পর কুন্তল অভিযোগ করেন, তাপস মণ্ডলকে ঘুষ না দেওয়ার জন্যই তাঁর নামে ভুয়ো অভিযোগ করা হয়েছে।

গ্রেফতারির পরই তাপস মণ্ডলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন তৃণমূল যুববেতা কুন্তল ঘোষ। এদিকে কুন্তলের অভিযোগের জবাবও দিয়েছেন তাপস। শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে আজই গ্রেফতার হয়েছেন তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ। গতকালই তাঁর বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছিলেন ইডি কর্তারা। গ্রেফতারির পর কুন্তল অভিযোগ করেন, তাপস মণ্ডলকে ঘুষ না দেওয়ার জন্যই তাঁর নামে ভুয়ো অভিযোগ করা হয়েছে। এদিকে এই অভিযোগের প্রেক্ষিতে তাপস মণ্ডলের পালটা দাবি, তাঁর পরিচিতদের কাছ থেকে যে টাকা নিয়েছিলেন হুগলির তৃণমূল যুবনেতা, সেই টাকা ফেরতের জন্য তাঁকে চাপ দিচ্ছিলেন। তিনি কোনও ঘুষ নেননি।

কুন্তল এদিন বলেন, 'আমি কোনও টাকা নিইনি। সব তাপস মণ্ডলের ষড়যন্ত্র। তাপস আমার কাছ থেকে ৫০ লক্ষ টাকার ঘুষ চেয়েছিল। সেই ঘুষ দিইনি, সেই জন্যই আমার এই হাল।' এর জবাবে তাপস মণ্ডল বলেন, 'আমি কেন ঘুষ নিতে যাব! যে টাকা নিয়েছে, সে টাকা ফেরত চাইব না? চাকরির জন্য যে টাকা কুন্তল আমার ছাত্র এবং পরিচিত লোকেদের কাছ থেকে নিয়েছে, সেই প্রমাণ আমি সিবিআই ও ইডির কাছে দিয়েছি। সেই টাকা ফেরতের জন্য ক্রমাগত চাপ দিয়েছি। বার বার টাকা ফেরত দিতে বলেছি। ওর বাড়িতে যাঁরা ধর্না দিতেন, তাঁরা এসে আমার কাছে বলতেন। দীর্ঘদিন ধরে টাকা ফেরতের জন্য চাপ তৈরি করেছি।'

গতকাল সকাল সকাল হুগলির যুবনেতা কুন্তল ঘোষের ফ্ল্যাটে হানা দিয়েছিলেন ইডি কর্তারা। শুক্রবার সকাল থেকে ইডি আধিকারিকরা দু’টি দলে ভাগ হয়ে কুন্তলের দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালায় বলে জানা গিয়েছে। প্রায় ২৩ ঘণ্টা তল্লাশি চালানোর পর আটক করা হয় কুন্তলকে। তাঁর দুই ফ্ল্যাট থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে বলে দাবি করেছে ইডি। পরে তাঁকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, নিউটাউনের চিনার পার্ক এলাকায় বিলাসবহুল আবাসনে জোড়া ফ্ল্যাট রয়েছে তৃণমূল যুবনেতার নামে। সেই ফ্ল্যাটগুলিতেই চলে জোর তল্লাশি।

এর আগে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত তাপস মণ্ডল অভিযোগ করেছিলেন, শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত ছিলেন কুন্তল। ৩২৫ জন শিক্ষক পদপ্রার্থীর কাছ থেকে ৩ কোটি ২৫ লক্ষ টাকা নিয়েছেন কুন্তল। দুর্নীতির সঙ্গে যুক্ত মোট ১৯ কোটি টাকা ঢুকেছে কুন্তলের পকেটে। কোন এজেন্টদের মাধ্য়মে কুন্তল টাকা নিতেন, সেই তথ্যও সামনে এনেছেন তাপস মণ্ডল। এই নিয়ে জেরা করতে এর আগে সিবিআই তলব করেছিল কুন্তলকে। বুধবার বিকেল ৩টের পর নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন কুন্তল। সেদিন বেশ কিছু নথি দিয়ে তিনি চলে যান। ফের বৃহস্পতিবার তাঁকে ডাকে সিবিআই। আর আজ গতকাল তাঁর ফ্ল্যাটে হানা দিয়েছিল ইডি।

 

বন্ধ করুন