বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজভবনে বিধানসভার স্পিকার, পার্থকে নিয়ে কথা হল কি?
কলকাতা রাজভবন। ফাইল ছবি

রাজভবনে বিধানসভার স্পিকার, পার্থকে নিয়ে কথা হল কি?

  • এদিন বেলা ১১টায় রাজভবনে পৌঁছন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বেলা ১১.৫০ মিনিটে বেরোন তিনি। এর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিমানবাবু বলেন, নতুন রাজ্যপালের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসেছিলাম।

পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে শোরগোলের মধ্যেই রাজ্যের নবনিযুক্ত রাজ্যপাল লা গণেশনের সঙ্গে দেখা করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বুধবার বেলায় প্রায় ৪৫ মিনিট কথা হয় ২ জনের। স্পিকারের দাবি সৌজন্য সাক্ষাৎ। পার্থকে নিয়ে কথা হয়নি।

এদিন বেলা ১১টায় রাজভবনে পৌঁছন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বেলা ১১.৫০ মিনিটে বেরোন তিনি। এর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিমানবাবু বলেন, নতুন রাজ্যপালের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসেছিলাম। বকেয়া বিলগুলো নিয়ে কথা হয়েছে। উনি বলেছেন, খতিয়ে দেখে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেবেন। সঙ্গে পশ্চিমবঙ্গ বিধানসভার কার্যবিধি নিয়ে কিছু আলোচনা হয়েছে।

এর পর সাংবাদিকরা সরাসরি তাঁকে প্রশ্ন করেন, পার্থর গ্রেফতারি নিয়ে কি সরাসরি কোনও আলোচনা হয়েছে? জবাবে স্পিকার জানান না। ওই বিষয়ে কোনও আলোচনা হয়নি।

গুরুত্বপূর্ণ হাওড়া পুরসভা বিল, আচার্য বিল পড়ে রয়েছে রাজভবনে। ওই ২ বিলে সই করেননি বিদায়ী রাজ্যপাল জগদীপ ধনখড়। এবার নবনিযুক্ত রাজ্যপাল সেই বিলে সই করেন কি না তা দেখার।

জগদীপ ধনখড় উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ায় তার জায়গায় পশ্চিমবঙ্গের রাজ্যপাল লা গণেশন। মেঘালয়ের রাজ্যপালের দায়িত্বের সঙ্গে যৌথ দায়িত্ব পালন করবেন তিনি।

 

বন্ধ করুন