বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিরঞ্জনের মধ্যেই দুর্ঘটনা, প্রতিমা নামানোর সময় বাজা কদমতলায় আহত শ্রমিক
নিরঞ্জনের মধ্যেই দুর্ঘটনা, প্রতিমা নামানোর সময় বাজা কদমতলায় আহত শ্রমিক। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
নিরঞ্জনের মধ্যেই দুর্ঘটনা, প্রতিমা নামানোর সময় বাজা কদমতলায় আহত শ্রমিক। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

নিরঞ্জনের মধ্যেই দুর্ঘটনা, প্রতিমা নামানোর সময় বাজা কদমতলায় আহত শ্রমিক

সেখানে স্থানীয় বাসিন্দারা একটি দেহ ভেসে আসতে দেখেন। সঙ্গে সঙ্গে স্থানীয় বাসিন্দারাই পুলিশকে খবর দেন।

প্রতিমা নিরঞ্জনের ক্ষেত্রে ব্যস্ততম ঘাট বাজা কদমতলা। গত কয়েকদিন ধরে ভালোভাবেই চলছিল নিরঞ্জনের পালা। রবিবার সন্ধ্যায় প্রতিমা নামানোর সময়ে গুরুতর জখম হন এক ঠিকাকর্মী। মাথায় ও পায়ে গুরুতর চোট লাগে তাঁর। ওই ঠিকা কর্মী কলকাতা মেডিকেল কলেজ এবং হাসপাতালে চিকিৎসাধীন।

গত তিনদিন ধরে প্রতিমা নিরঞ্জনের পালা চলছে বাজা কদমতলা ঘাট-সহ রাজ্যের বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘাটে। তারমধ্যেই গত রবিবার রাতে প্রতিমা নামাতে গিয়ে গুরুতর জখম হন এক ঠিকাকর্মী। মনে করা হচ্ছে, নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান ওই কর্মী। ওই কর্মী প্রথমে ট্রেলারের উপর গিয়ে পড়ে ও তারপর মাটিতে পড়ে যায়। দুর্ঘটনায় ঠিকাকর্মীর পা ভেঙে গিয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। ওই ঠিকা কর্মী কলকাতা মেডিকেল কলেজ এবং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে দ্বাদশীর দিন সকালে আরও একটি মর্মান্তিক ঘটনা ঘটেছে এই বাজা কদমতলা ঘাটে। সেখানে স্থানীয় বাসিন্দারা একটি দেহ ভেসে আসতে দেখেন। সঙ্গে সঙ্গে স্থানীয় বাসিন্দারাই পুলিশকে খবর দেন। ঘাটে নামানো হয় ডুবুরি। তারপর দেহটিকে উদ্ধার করা হয়। পাশাপাশি আরও একটি দেহ উদ্ধার করা হয় কাশীপুর ঘাটে। সেখান থেকে দেহটিকে উদ্ধার করে বাজা কদমতলা ঘাটে নিয়ে আসা হয়।


বন্ধ করুন