বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তরুণীর ঈশ্বরদর্শনে বাধা হয়ে দাঁড়াল কলকাতা পুলিশ
(ছবি সৌজন্য কলকাতা পুলিশ)

তরুণীর ঈশ্বরদর্শনে বাধা হয়ে দাঁড়াল কলকাতা পুলিশ

  • বেশ কিছুক্ষণ বুঝিয়ে তরুণীকে থানায় নিয়ে যান তাঁরা। সেখান থেকে পাঠানো হয় মেয়েদের একটি হোমে। এর পর লালবাজারের মাধ্যমে সমস্ত থানার নিখোঁজ ডায়েরি খতিয়ে দেখা শুরু হয়।

‘ঈশ্বরের সন্ধানে’ বাড়ি থেকে বেরিয়ে কলকাতা পুলিশের সৌজন্য বাড়ি ফিরলেন এক তরুণী। বেহালার পর্ণশ্রী এলাকার বাসিন্দা ওই তরুণীকে চারু মার্কেট থানা এলাকার ভবানী সিনেমাহলের কাছ থেকে উদ্ধার করেন কলকাতা পুলিশের আধিকারিকরা। তাঁকে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

পর্ণশ্রীর হরিসভা লেনের বাসিন্দা ওই তরুণী গতবছর স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন। মঙ্গলবার বাড়ি থেকেই নিখোঁজ হন তিনি। এর পর থানায় নিখোঁজ ডায়েরি করেন বাবা। রাতে পুলিশের কাছে খবর আসে এক তরুণী ভবানী সিনেমাহলের কাছে উদ্দেশ্যহীনভাবে ঘুরছেন। পুলিশকর্মীরা তাঁকে থানায় নিয়ে যেতে চাইলে তিনি রাজি ছিলেন না। পুলিশকর্মীদের তিনি জানান, ঈশ্বরের সন্ধানে বাড়ি ছেড়েছেন তিনি। ঈশ্বরের দর্শন না পাওয়া পর্যন্ত ফিরবেন না। তরুণীর কথা শুনে হতবাক হয়ে যান আধিকারিকরা।

বেশ কিছুক্ষণ বুঝিয়ে তরুণীকে থানায় নিয়ে যান তাঁরা। সেখান থেকে পাঠানো হয় মেয়েদের একটি হোমে। এর পর লালবাজারের মাধ্যমে সমস্ত থানার নিখোঁজ ডায়েরি খতিয়ে দেখা শুরু হয়। পর্ণশ্রী থানায় দায়ের নিখোঁজ ডায়েরির সঙ্গে যুবতীর চেহারার মিল থাকায় তাঁর বাবাকে খবর দেওয়া। তরুণীর বাবা এসে মেয়েকে হোম থেকে নিয়ে যান।

তরুণীর বাবা জানিয়েছেন, মেয়ে সম্প্রতি আধ্যাত্মবাদের প্রতি আকৃষ্ট হয়েছিল। তাই বলে ঘরবাড়ি ছেড়ে বেরিয়ে পড়বে বুঝতে পারিনি।

 

বন্ধ করুন