বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তোলাবাজিতে অভিযুক্ত পুরীর জগন্নাথ মন্দিরের পান্ডাকে গ্রেফতার করল লেকটাউন পুলিশ
তোলাবাজিতে অভিযুক্ত পুরীর জগন্নাথ মন্দিরের পান্ডাকে গ্রেফতার করল লেক টাউন পুলিশ। প্রতীকী ছবি।

তোলাবাজিতে অভিযুক্ত পুরীর জগন্নাথ মন্দিরের পান্ডাকে গ্রেফতার করল লেকটাউন পুলিশ

  • আজ তাকে বিধাননগর আদালতে তোলার কথা রয়েছে। সেখান থেকে ট্রানজিট রিমান্ড চেয়ে তাকে ওড়িশায় নিয়ে যাওয়ার আবেদন জানাবে ওড়িশা পুলিশ।

ভয় দেখিয়ে জোর করে জমি দখল, তোলাবাজি সহ বিভিন্ন অসামাজিক কাজ কর্মের অভিযোগ ছিল তার বিরুদ্ধে। পুরী এবং ওড়িশার একাধিক থানায় তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তার পরেও তাকে হাজার চেষ্টা করেও ধরতে পারেনি ওড়িশা পুলিশ। অবশেষে পুরীর জগন্নাথ মন্দিরের সেই পান্ডাকে গ্রেফতার করল বিধাননগরের লেকটাউন থানার পুলিশ। ধৃতের নাম সুনীল কণ্ঠী। বৃহস্পতিবার ভোরে লেকটাউন থানার পুলিশ তাকে গ্রেফতার করে। আজ তাকে বিধাননগর আদালতে তোলার কথা রয়েছে। সেখান থেকে ট্রানজিট রিমান্ড চেয়ে তাকে ওড়িশায় নিয়ে যাওয়ার আবেদন জানাবে ওড়িশা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপে বারবার নাম উঠে এসেছে সুনীলের। ওড়িশায় বিশেষ করে পুরীতে তার ব্যাপক দাপট ছিল। জমি জবরদখল, তোলাবাজি তো রয়েইছে, এমনকি বোমাবাজি, গুলি চালানোর ঘটনার সঙ্গেও যুক্ত রয়েছে পুরীর জগন্নাথ মন্দিরের এই পান্ডা। দীর্ঘদিন ধরেই তার খোঁজে তল্লাশি চালাচ্ছিল ওড়িশা পুলিশ। শেষে তারা জানতে পারে যে, জগনাথ মন্দিরের এই পান্ডা গা ঢাকা দিয়ে রয়েছে কলকাতায়। এরপরে বিধাননগর কমিশনারেটের সঙ্গে যোগাযোগ করে ওড়িশা পুলিশ।

দমদম পার্ক সংলগ্ন একটি এলাকায় হানা দিয়ে বৃহস্পতিবার করে তাকে গ্রেফতার করে লেকটাউন থানার পুলিশ। জানা যাচ্ছে, ওড়িশা পুলিশ সুনীলের ছবি পাঠিয়েছিল বিধাননগর কমিশনারেটের পুলিশকে। তা মিলিয়ে দেখেই অভিযুক্তকে শনাক্ত করতে পারে লেকটাউন থানার পুলিশ। ধৃতকে আজ আদালতে তোলার কথা রয়েছে। নিয়মানুযায়ী এই ঘটনার পরবর্তী তদন্ত করবে ওড়িশা পুলিশ।

বন্ধ করুন