বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Shibpur Money Recovered: শিবপুর কাণ্ডে লুকআউট নোটিশ জারি লালবাজারের, গা–ঢাকা শৈলেশ পাণ্ডে–সহ ভাই

Shibpur Money Recovered: শিবপুর কাণ্ডে লুকআউট নোটিশ জারি লালবাজারের, গা–ঢাকা শৈলেশ পাণ্ডে–সহ ভাই

মোট ৮.১৫ কোটি টাকা নগদ উদ্ধার হয়েছে শৈলেশ এবং তাঁর ভাইদের বাড়ি ও গাড়ি থেকে।

একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের নরেন্দ্রপুর শাখার দুটি কোম্পানির অ্যাকাউন্টের ওপর নজর পড়ে। সেখানে কিছু রহস্যময় লেনদেন হচ্ছিল। সেটা দেখেই সন্দেহ হয় ব্যাঙ্ক অফিসারদের। তাঁরা দুই অ্যাকাউন্ট গ্রাহককে ডেকে জিজ্ঞাসাবাদও করেন। তারপর ১৪ অক্টোবর হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয়। অভিযানে নামেন গোয়েন্দারা।

গাড়ির পর ফ্ল্যাটেও বিপুল সম্পদ পেল পুলিশ। হাওড়ার শিবপুরে উদ্ধার কোটি কোটি টাকা থেকে শুরু করে সোনা–রুপো–হিরের গয়না। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই সপরিবারে গা–ঢাকা দিয়েছে শৈলেশ পাণ্ডে ও তাঁর ভাই অরবিন্দ পাণ্ডে। এখনও খোঁজ মেলেনি দুই ভাইয়ের। তাই এবার পাণ্ডে ভাইদের বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করল লালবাজার। কারণ মোট ৮.১৫ কোটি টাকা নগদ উদ্ধার হয়েছে শৈলেশ এবং তাঁর ভাইদের বাড়ি–গাড়ি থেকে। শৈলেশের দুই ব্যাঙ্ক অ্যাকাউন্ট মিলিয়ে ২০ কোটি টাকা আছে। সেই টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

ঠিক কী ঘটেছে শিবপুরে?‌ একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের অভিযোগের ভিত্তিতে শিবপুরে অভিজাত আবাসনে হানা দেন গোয়েন্দারা। গাড়ি থেকে উদ্ধার হয় ২ কোটি ২২ লক্ষ টাকা। আর সোনা–রুপো–হিরের গয়না। হদিশ মেলে দুই অ্যাকাউন্টের। যেখানে রাখা ছিল ২২ কোটিরও বেশি টাকা। অ্যাকাউন্ট দুটি ফ্রিজ করেন গোয়েন্দারা। ফ্ল্যাটে ৬ কোটির মতো টাকা উদ্ধার হয়। শিবপুরের অপ্রকাশ মুখার্জি লেনের আবাসনে হানা দিয়ে কলকাতা পুলিশের কর্তারা তালা ভেঙে ভিতরে ঢোকে। সেখানে উদ্ধার হয় ৫ কোটি ৯৫ লক্ষ টাকা। বাজেয়াপ্ত প্রচুর গয়না। আবাসনের তিনতলায় ব্যবসায়ী শৈলেশ পাণ্ডের আর একটি ফ্ল্যাট আছে। আবাসনের পার্কিং লটের গাড়িতে উদ্ধার হয় প্রায় আড়াই কোটে টাকা।

ঠিক কী পরিচয় শৈলেশ পাণ্ডের?‌ পুলিশ সূত্রে খবর, শৈলেশ পাণ্ডে পেশায় ছিলেন চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট। শৈলেশ পাণ্ডে বিদেশ থেকে কালো টাকা এনে সাদা করতেন। এমনকী বিভিন্ন ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলে সেই টাকা ট্রান্সফার করিয়ে সাদা করতেন। বক্স খাটের মধ্যে লুকিয়ে রাখা আটটি ব্যাগের মধ্যে ছিল টাকা। উদ্ধার প্রচুর সোনার গয়না। শৈলেশ ঋণ পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করত। এখন সপরিবারে পলাতক ব্যবসায়ী শৈলেশ পাণ্ডে।এই বিপুল পরিমাণ টাকা এসেছিল বিদেশ থেকেই।

কোথা থেকে সন্দেহ সামনে এল?‌ একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের নরেন্দ্রপুর শাখার দুটি কোম্পানির অ্যাকাউন্টের ওপর নজর পড়ে। সেখানে কিছু রহস্যময় লেনদেন হচ্ছিল। সেটা দেখেই সন্দেহ হয় ব্যাঙ্ক অফিসারদের। তাঁরা দুই অ্যাকাউন্ট গ্রাহককে ডেকে জিজ্ঞাসাবাদও করেন। তারপর ১৪ অক্টোবর হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয়। তারপরই অভিযানে নামেন গোয়েন্দারা। শৈলেশের কোম্পানি খাতায় কলমে অনলাইন কোর্স, বিদেশি মুদ্রা লেনদেনের ব্যবসার জন্য নথিভুক্ত।

বাংলার মুখ খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.