বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ইডি কর্তাদের তলব করল লালবাজার, নোটিশ পাঠিয়ে সময়সীমা বেঁধে দিল পুলিশ
লালবাজার। ফাইল ছবি
লালবাজার। ফাইল ছবি

ইডি কর্তাদের তলব করল লালবাজার, নোটিশ পাঠিয়ে সময়সীমা বেঁধে দিল পুলিশ

  • তিন ইডি কর্তাকে হাজিরার নোটিশ পাঠানো হয়েছে। যা নিয়ে ইডি’‌র দফতরে পর্যন্ত আলোচনা শুরু হয়ে গিয়েছে।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌ তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রীকে নোটিশ পাঠিয়ে নয়াদিল্লিতে তলব করেছে। ঠিক তার পরই ইডি কর্তাদের তলব করল লালবাজার। এমনকী ৩১ অগস্টের মধ্যে লালবাজারে হাজিরা দিতে বলা হয়েছে। সুতরাং টানটান উত্তেজনা দেখা দিয়েছে। সূত্রের খবর, তিন ইডি কর্তাকে হাজিরার নোটিশ পাঠানো হয়েছে। যা নিয়ে ইডি’‌র দফতরে পর্যন্ত আলোচনা শুরু হয়ে গিয়েছে। কারণ এই তিনজনের মধ্যে রয়েছেন ইডির জয়েন্ট ডিরেক্টর, স্পেশাল ডিরেক্টর, অ্যাডিশনাল ডিরেক্টর।

লালবাজার সূত্রে খবর, একুশের নির্বাচনের আগে কয়লা কাণ্ডের অন্যতম অভিযুক্ত ব্যবসায়ী গণেশ বাগারিয়ার সঙ্গে কয়েকজন ইডি অফিসারদের কথোপকথনের অডিও টেপ প্রকাশ্যে আসে। মূলত এই বিষয়ে তদন্তের জন্যই ইডি কর্তাদের তলব করা হয়েছে। এই ব্যবসায়ীর সঙ্গে কোনও লেনদেন সংক্রান্ত কথা সত্যিই হয়েছে কিনা তা জানতে চায় লালবাজার।

লালবাজারে তলব করা ইডি কর্তা সুমন প্রকাশ সিংয়ের নাম প্রকাশ্যে এসেছে। যদিও এর আগেও একবার ইডি কর্তাদের লালবাজারে হাজির হওয়ার জন্য নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু তখন হাজিরার নোটিশ এড়িয়ে যান ইডি কর্তারা। এবার নাছোড় লালবাজার। তাই এই নোটিশ পাঠিয়ে সময়সীমা বেঁধে দিয়েছেন তাঁরা।

এবার ফের একবার মোটিশ পাঠানোয় নড়েচড়ে বসেছে ইডি কর্তারা। তদন্তের জন্য হাজিরা দিতে বলা হল ইডি কর্তাদের। এতে বেশ চমকে গিয়েছে তাঁরা। ইডির অফিসারদের সঙ্গে কয়লাকাণ্ডে অভিযুক্ত ব্যবসায়ী গণেশ বাগারিয়ার কি রকমের সম্পর্ক এবং কেনই বা গণেশ বাগারিয়াকে ইডির অফিসাররা ফোন করেছিল তা জানতেই লালবাজারের তলব বলে সূত্রের খবর।

বন্ধ করুন