বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ঘুষ ও অভিযোগ রুখতে নজরদারি চালাবে কলকাতা পুলিশ
লালবাজার। ফাইল ছবি
লালবাজার। ফাইল ছবি

ঘুষ ও অভিযোগ রুখতে নজরদারি চালাবে কলকাতা পুলিশ

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, যুগ্ম কমিশনার (‌হেড কোয়ার্টার)‌ ও যুগ্ম কমিশনার (‌ট্রাফিক)‌ এই বিষয়ে নজরদারি চালাবেন।

‌রাস্তায় দাঁড়িয়ে পুলিশ ঘুষ নিচ্ছেন বলে একাধিকবার অভিযোগ উঠেছে। এবার কর্তব্যরত ট্র্যাফিক পুলিশ কর্মীদের উপর নজরদারি চালাতে বিশেষ ব্যবস্থা করছে কলকাতা পুলিশ। লালবাজার কন্ট্রোল রুম থেকেই নজরদারি চালানো হবে পুলিশ কর্মী ও পেট্রোলিং ভ্যানের উপর।

কলকাতা পুলিশের এক আধিকারিক জানান, ‘‌রাতে বিভিন্ন ভ্যান, গাড়ি থেকে উৎকোচ নিচ্ছেন পুলিশকর্মীরা, এমন অনেক অভিযোগ সামনে এসেছে। এটা শুধু বেআইনিই নয়, এই ধরনের কাণ্ড ঘটতে থাকলে মাদক ও অস্ত্রও দেশে ঢুকে যেতে পারে। সেই কারণে এই নজরদারি চালানো বিশেষ প্রয়োজন।’‌ কলকাতা পুলিশের তরফে নির্দেশিকা জারি করে বলা হয়েছে, 'যেখানে সিসিটিভি রয়েছে, সেখানে দাঁড়িয়ে পুলিশকর্মীদের ডিউটি করতে হবে। লালবাজারের আশেপাশের এলাকায় পরীক্ষামূলকভাবে এই ব্যবস্থা শুরু করা হয়েছে।' এই প্রসঙ্গে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, যুগ্ম কমিশনার (‌হেড কোয়ার্টার)‌ ও যুগ্ম কমিশনার (‌ট্রাফিক)‌ এই বিষয়ে নজরদারি চালাবেন। সরাসরি নজরদারি চালালে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুবিধা হবে।

সম্প্রতি পুলিশের ঘুষ নেওয়ার অভিযোগ জানিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন অনেকেই। সরাসরি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঘুষ নেওয়ার বিষয়টিকে ভাইরাল করে দেওয়া হয়। লালবাজারে এই ধরনের অভিযোগ অনেক আগে থেকেই আসতে শুরু করেছিল। এবার এর বিরুদ্ধে পুলিশ আধিকারিকরা সরাসরি ব্যবস্থা নেওয়ার পথে হাঁটল।

বন্ধ করুন