বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গোটা ‘‌মা উড়ালপুল’‌ ঘিরে ফেলার প্রস্তাব, লালবাজার চিঠি দিল কেএমডিএ কর্তৃপক্ষকে
মা উড়ালপুল ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

গোটা ‘‌মা উড়ালপুল’‌ ঘিরে ফেলার প্রস্তাব, লালবাজার চিঠি দিল কেএমডিএ কর্তৃপক্ষকে

  • তাই গোটা উড়ালপুল ঘেরার প্রস্তাব দিয়ে কেএমডিএ–কে চিঠি দিল লালবাজার।

মা উড়ালপুলে দুর্ঘটনা বেড়েই চলেছে। যা নিয়ে উদ্বিগ্ন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিনা মাঞ্জার জেরে পর পর দুর্ঘটনা এখানে ঘটেছে। এই পরিস্থিতিতে গোটা ‘মা’ উড়ালপুলে তার লাগানো প্রয়োজন। দুর্ঘটনা ঠেকাতেই এই কথাই ভেবেছেন লালবাজারের কর্তারা। তাই গোটা উড়ালপুল ঘেরার প্রস্তাব দিয়ে কেএমডিএ–কে চিঠি দিল লালবাজার।

লালবাজার সূত্রে খবর, মা উড়ালপুলের দু’পাশে লোহার তার লাগানোর অনুরোধ করেছে কলকাতা পুলিশের ট্র্যাফিক বিভাগ। এই তার লাগানো গেলে চিনা মাঞ্জার জেরে দুর্ঘটনা ঠেকানো সম্ভব হবে। না হলে উড়ালপুল দিয়ে মোটরবাইক আরোহীদের যাওয়ার সময় এই চিনা মাঞ্জায় তাঁরা জখম হচ্ছেন। আগেও দু’দফায় কেএমডিএ–কে চিঠি দিয়েছিল ট্র্যাফিক পুলিশ। তখন কেএমডিএ উড়ালপুলের কিছু অংশ ত্রিস্তরীয় তারে ঘিরে ফেলে। কিন্তু তাতে সমস্যার সমাধান হয়নি।

চিঠিতে কী লিখেছে লালবাজার?‌ কেএমডিএ–কে চিঠিতে লালবাজার লিখেছে, উড়ালপুলের অনেকটা অংশে ত্রিস্তরীয় তারের জাল নেই। ঘেরা না থাকায় সেখানে গত দু’মাসে সাতজন মোটরবাইক আরোহীর গলা, নাক, মুখ চিনা মাঞ্জা ক্ষতবিক্ষত হয়েছে। এই পরিস্থিতিতে গোটা উড়ালপুল ত্রিস্তরীয় তার দিয়ে ঘিরে ফেলা প্রয়োজন।

কেএমডিএ সূত্রে খবর, মা উড়ালপুলে ইদানিং এমন সমস্যা দেখা গিয়েছে। এখনও কোনও বড় দুর্ঘটনা ঘটেনি। তবে ঘটতে পারে। এই আশঙ্কা থেকেই লালবাজার থেকে চিঠি দেওয়া হয়েছে। গোটা মা উড়ালপুল ত্রিস্তরীয় লোহার তার দিয়ে ঘিরে ফেলার প্রস্তাব দেওয়া হয়েছে। লালবাজারের প্রস্তাবের প্রেক্ষিতে বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলা হবে।

বন্ধ করুন