বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: দেবাশিস সেনের আমলে রাজারহাট-নিউ টাউনে জমি বণ্টন,তদন্ত চান মমতা

Mamata Banerjee: দেবাশিস সেনের আমলে রাজারহাট-নিউ টাউনে জমি বণ্টন,তদন্ত চান মমতা

দেবাশিস সেনের আমলে রাজারহাট-নিউ টাউনে জমি বণ্টন,তদন্ত চান মমতা (PTI)

Mamata Banerjee দীর্ঘদিন হিডকোর শীর্ষপদে ছিলেন প্রাক্তন আইএএস দেবাশিস সেন। অবসরের পরেও তাঁকে হিডকোর দায়িত্বে রেখেছিল নবান্ন। তবে সম্প্রতি সেই পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে।

রাজারহাট-নিউ টাউন এলাকায় জমি বণ্টন ও ব্যবহারের যথাযথতা নিয়ে পূর্ণাঙ্গ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারের রাজ্যভিত্তিক প্রশাসনিক বৈঠকে এই নির্দেশ দেন তিনি। সূত্রের দাবি, ওই বৈঠকে মুখ্যমন্ত্রী বিশেষভাবে দেবাশিস সেনের সময়ে হিডকোর চেয়ারম্যান হিসেবে জমি বণ্টনের বিষয়টি নিয়ে প্রশ্ন তোলেন। মমতা জানতে চান, জমিগুলির সঠিক ব্যবহার হচ্ছে কি না।

সেই বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যসচিব হরি কৃষ্ণ দ্বিবেদী, যিনি বর্তমানে অর্থ দফতরের উপদেষ্টা হিসেবে কাজ করছেন। মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, হরি কৃষ্ণকে নবান্নের কার্যালয়ে না থেকে হিডকোতে বেশি সময় দিতে হবে এবং সেখান থেকে জমি বণ্টন ও ব্যবহারের বিষয়গুলি অনুসন্ধান করে রিপোর্ট জমা দিতে হবে।

দীর্ঘদিন হিডকোর শীর্ষপদে ছিলেন প্রাক্তন আইএএস দেবাশিস সেন। অবসরের পরেও তাঁকে হিডকোর দায়িত্বে রেখেছিল নবান্ন। তবে সম্প্রতি সেই পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর এই নির্দেশের পর প্রশাসনের অন্দরে জল্পনা বেড়েছে এবং এর কারণ নিয়ে কৌতূহল তৈরি হয়েছে। দেবাশিস সেনের আমলে জমি বণ্টন সংক্রান্ত বিতর্ক আদালতের দরজা পর্যন্ত গড়িয়েছে।

আরও পড়ুন। চব্বিশের লোকসভা ভোটেও শূন্য হাতে বামেরা, কংগ্রেসের ভরসায় কি উপনির্বাচনে লড়াই?

মমতার এই পদক্ষেপ রাজারহাট-নিউ টাউন এলাকার জমি বণ্টন ও ব্যবহারের স্বচ্ছতা এবং যথাযথতা নিশ্চিত করার লক্ষ্যে নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। জমির সঠিক ব্যবহার না হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী। এর ফলে ভবিষ্যতে জমি বণ্টন ও ব্যবহারের ক্ষেত্রে আরও স্বচ্ছতা ও জবাবদিহিতা আসবে বলে মনে করা হচ্ছে।

প্রশাসনের সূত্রের মতে, জমি বণ্টনের বিষয়টি ভালোভাবে পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য হিডকোর সঙ্গে সমন্বয় রেখে কাজ করবেন হরি কৃষ্ণ দ্বিবেদী। মুখ্যমন্ত্রীর এই নির্দেশ রাজারহাট-নিউ টাউন এলাকার উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশ্লেষকরা।

 

 

বাংলার মুখ খবর

Latest News

পুরসভার ওয়েবসাইটে মজাদার ‘হিংলিশ’! কুকুর পাগল হওয়ার কথা দেখে হাসছে নেটদুনিয়া নতুন অবতারে ফিরছেন প্রবীর-পোদ্দার জুটি! সৃজিত নন, প্রসেনজিৎ-অনির্বাণকে মেলাল কে? পিছিয়ে গেল শ্রীলঙ্কা সফরের দল নির্বাচন, ভারতীয় স্কোয়াড নিয়ে মিলল হাফ-ডজন আপডেট সমালোচনার মুখে পড়লেই আপনার মনমেজাজ প্রচণ্ড খারাপ হয়ে যায়? কোনও ট্রমা নেই তো মাঠে যা করেছি সব তোমার জন্য- হাতে আঁকা ছবি দিয়ে মাকে শ্রদ্ধাঞ্জলি জানালেন জাড্ডু হাসলে নাকি আয়ু বাড়ে! তাহলে এখনই পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর হাসুন প্রাণভরে দুয়ারে মদ! সুইগি, বিগবাস্কেট, জোমাটো এবং ব্লিঙ্কিট নয়া সুবিধা আনছে শীঘ্রই শ্রাবণ মাসে কালাষ্টমী কবে? শ্রাবণ মাসের কালাষ্টমী কেন এত তাৎপর্যপূর্ণ, জেনে নিন বাংলো খালি করুন, ২০০ প্রাক্তন এমপির কাছে গেল নোটিশ রোহিত শর্মাকে মঞ্চে দেখেই স্টার্কের নাম নিয়ে চিৎকার! জবাবে কী করলেন হিটম্যান?

T20 WC 2024

মাঠে যা করেছি সব তোমার জন্য- হাতে আঁকা ছবি দিয়ে মাকে শ্রদ্ধাঞ্জলি জানালেন জাড্ডু T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.