বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌বড়বাজারে রাস্তায় ধস, ঘটনাস্থলে পুরসভার ইঞ্জিনিয়াররা
রাস্তায় ধস
রাস্তায় ধস

‌বড়বাজারে রাস্তায় ধস, ঘটনাস্থলে পুরসভার ইঞ্জিনিয়াররা

  • কলকাতার বুকে রাস্তায় ধস পড়ার ঘটনা নতুন কিছু নয়। বেশ কয়েক বছর আগে কলকাতা হাই কোর্টের সামনের রাস্তায় আচমকাই ধস নামে। সারারাত কাজ করে পুরকর্মীরা রাস্তার মেরামত করেছিলেন।

বড়বাজারে ব্র‌্যাবোর্ন রোড রাস্তায় ধস নেমেছে। নেতাজি সুভাষ রোডে নন্দরাম মার্কেটের কাছে এই ধস নামে। জলের পাইপলাইন ফেটে গিয়েছে। এর ফলে সমস্যায় পড়েছেন এলাকার বাসিন্দারা। ঘটনাস্থলে পৌঁছেছেন ইঞ্জিনিয়ার ও পুরসভার কর্মীরা। এছাড়া ঘটনাস্থলে পৌঁছেছে বড়বাজার থানার পুলিশ। পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন তাঁরা।

জানা যায়, এদিন বিকেলে বড়বাজারে নন্দরাম মার্কেটের কাছে রাস্তায় আচমকাই ধস নেমে যায়। নেতাজি সুভাষ রোডের ওপর ধস নামার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসেন পুর কর্মীরা। জেসিবি মেশিন দিয়ে ধসের পড়ার জায়গাটা খুঁড়ে দেখা যায়, রাস্তার নীচে থাকা জলের পাইপ লাইন ফেটে গিয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে যায় পুরসভার ই্ঞ্জিনিয়াররা। কী কারণে রাস্তায় এই ধস নামল, সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি জলের পাইপলাইন যাতে দ্রুত মেরামতি করা যায়, সেই বিষয়েও উদ্যোগী হয়েছে কলকাতা পুরনিগম। ঘটনাস্থলে পৌঁছে যায় বড়বাজার থানার পুলিশ। যান চলাচলে যাতে কোনও অসুবিধা না হয়, সেবিষয়টি নজরে রাখছে পুলিশ।

সম্প্রতি বউবাজারে মেট্রো সুড়ঙ্গ ফেটে জল পড়তে শুরু করেছে। মেট্রো সুড়ঙ্গের এই বিপত্তির মধ্যেই কলকাতার অন্য এক প্রান্তে রাস্তায় ধস নামল। ওই ঘটনার সঙ্গে এর কোনও যোগসূত্র রয়েছে কিনা, এই প্রসঙ্গে কলকাতা মেয়র ফিরহাদ হাকিমকে প্রশ্ন করা হলে তিনি জানান, ‘‌মেট্রোর সঙ্গে এর কোনও যোগসূত্র নেই। এই ধরনের ঘটনা কেন হল খতিয়ে দেখা হচ্ছে।’‌ তবে কলকাতার বুকে রাস্তায় ধস পড়ার ঘটনা নতুন কিছু নয়। বেশ কয়েক বছর আগে কলকাতা হাই কোর্টের সামনের রাস্তায় আচমকাই ধস নামে। সারারাত কাজ করে পুরকর্মীরা রাস্তার মেরামত করেছিলেন।

বন্ধ করুন