বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অক্টোবরে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা পাবেন না ৪ জেলার মানুষ, কারণ জানালেন মমতা
ফাইল ছবি। (HT_PRINT)
ফাইল ছবি। (HT_PRINT)

অক্টোবরে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা পাবেন না ৪ জেলার মানুষ, কারণ জানালেন মমতা

  • সেপ্টেম্বরে রাজ্যে চালু হয়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। এই প্রকল্পের অধীনে সাধারণ শ্রেণিভুক্ত মহিলারা মাসে ৫০০ টাকা ও সংরক্ষিতরা মাসে ১,০০০ টাকা করে পাচ্ছেন।

নির্বাচনী আচরণবিধির লাগু থাকায় অক্টোবরে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ভাতা পাবেন না চার জেলার উপভোক্তারা। শনিবার নবান্নে সাংবাদিক একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে নভেম্বরে তারা ২ মাসের টাকা একসঙ্গে পাবেন বলে জানিয়েছেন তিনি।

এদিন নবান্নে মমতা বলেন, ‘উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া ও কোচবিহারের উপভোক্তারা অক্টোবরে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা পাবেন না। নির্বাচন প্রক্রিয়া চলায় টাকা দেওয়ায় বাধা রয়েছে। তবে নভেম্বরে একসঙ্গে ২ মাসের টাকা পাবেন তাঁরা। ফলে চিন্তার কোনও কারণ নেই।’

সেপ্টেম্বরে রাজ্যে চালু হয়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। এই প্রকল্পের অধীনে সাধারণ শ্রেণিভুক্ত মহিলারা মাসে ৫০০ টাকা ও সংরক্ষিতরা মাসে ১,০০০ টাকা করে পাচ্ছেন। সেপ্টেম্বরে জমা পড়েছে ভাতার প্রথম কিস্তি। তবে চার জেলায় উপনির্বাচন ঘোষণা হওয়ায় সরাসরি অ্যাকাউন্টে টাকা পাঠানোয় নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা রয়েছে। তাই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের ৪টি বিধানসভা আসনে উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন। গোসাবা, শান্তিপুর, খড়দা ও দিনহাটায় ৩০ অক্টোবর ভোটগ্রহণ। গণনা ২ নভেম্বর।

 

বন্ধ করুন