বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Amit Shah: পুজোর উদ্বোধনে শাহকে আমন্ত্রণ বঙ্গ BJP-র, কলকাতায় আসতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী
 কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল ছবি। (Amit Shah Twitter)

Amit Shah: পুজোর উদ্বোধনে শাহকে আমন্ত্রণ বঙ্গ BJP-র, কলকাতায় আসতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী

  • দুদিন আগেই দিল্লি সফরে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনিও মৌখিকভাবে অমিত শাহকে কলকাতায় আসার জন্য অনুরোধ জানিয়েছেন বলে বিজেপি সূত্রের খবর। যদিও এখনও পর্যন্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে কোনও সবুজ সংকেত মেলেনি। 

২০১৯ সালে সল্টলেকে একটি পুজোর উদ্বোধন এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এ বছর ফের শহরের একটি বড় পুজোর উদ্বোধনে আসতে পারেন অমিত শাহ। সূত্রের খবর, সন্তোষ মিত্র স্কয়ারের পূজো উদ্বোধনে তিনি কলকাতায় আসতে পারেন। ইতিমধ্যেই পুজো কমিটির তরফে অমিত শাহকে আমন্ত্রণ জানানো হয়েছে।

দুদিন আগেই দিল্লি সফরে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনিও মৌখিকভাবে অমিত শাহকে কলকাতায় আসার জন্য অনুরোধ জানিয়েছেন বলে বিজেপি সূত্রের খবর। যদিও এখনও পর্যন্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে কোনও সবুজ সংকেত মেলেনি। তবে সূত্রের খবর চলতি মাসের শেষের দিকে বঙ্গ সফরে আসতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী। প্রসঙ্গত, গত দু'বছর করোনা পরিস্থিতি থাকার কারণে কলকাতায় কোনও পুজো উদ্বোধনে আসেননি অমিত শাহ। তবে এ বছর করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। ফলে অমিত শাহের পুজোর উদ্বোধনে আসার সম্ভাবনা প্রবল রয়েছে। সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোর মূল উদ্যোক্তা বিজেপি কাউন্সিলর সজল ঘোষ। তিনি জানিয়েছেন, এই পুজোর উদ্বোধনের জন্য অমিত শাহকে এবং তার দিল্লির কেন্দ্রীয় কার্যালয়ে ইমেলে আমন্ত্রণ পাঠানো হয়েছে। জানা গিয়েছে, ষষ্ঠী অথবা সপ্তমীর দিন এই পূজোর উদ্বোধনে কলকাতায় আসতে পারেন অমিত শাহ।

উল্লেখ্য, মাস দুয়েক আগেই বঙ্গ সফরে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। বগটুই কাণ্ড নিয়ে সেই তোলপাড় ছিল গোটা বাংলা। সেই ঘটনার পরেই তিনি বাংলায় এসেছিলেন। তারপরেই এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। দুদিন আগে দিল্লিতে গিয়ে অমিত শাহের সঙ্গে দেখা করেছেন শুভেন্দু অধিকারী, রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ বিজেপির রাজ্য নেতারা। তাতে দলের অবস্থা নিয়ে তিনি ক্ষোভ প্রকাশ করেছেন বিজেপি সূত্রের খবর। কেন্দ্রীয় নেতারা যে ধরণের আন্দোলন চাইছেন তাতে ব্যর্থ হচ্ছেন রাজ্য বিজেপির নেতারা। মূলত তাই নিয়ে ক্ষোভ কেন্দ্রীয় নেতাদের। বিজেপি সূত্রের খবর, এই পরিস্থিতিতে পুজোর মরশুমে ফের কলকাতায় পা রাখতে পারেন অমিত শাহ।যদিও বারবার রাজ্য বিজেপির নেতাদের দিল্লি যাওয়া নিয়ে কটাক্ষ করেছিলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেছিলেন, ‘বঙ্গ বিজেপি বাংলায় নিজের পায়ে দাঁড়াতে পারেনি। তাই মাঝেমধ্যেই জেঠুদের সাহায্য চাইতে তাদের দিল্লিতে যেতে হয়।’

বন্ধ করুন