বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Metro: কলকাতা মেট্রোয় বসছে এলইডি টিভি, চলতি মাসে কি যাত্রী মনোরঞ্জন মিলবে?‌

Kolkata Metro: কলকাতা মেট্রোয় বসছে এলইডি টিভি, চলতি মাসে কি যাত্রী মনোরঞ্জন মিলবে?‌

কলকাতা মেট্রো।

এতদিন মেট্রো স্টেশনে দাঁড়িয়েই টিভি দেখা যেত। তবে সেখানে বিনোদন এবং একটু খবর ছাড়া বিশেষ কিছুই দেখতে পাওয়া যায় না। এবার থেকে মেট্রোর ভিতরে বসে নানা অনুষ্ঠান এবং খবর–সহ বিনোদন সব দেখা যাবে। প্রতিটি রেকে ৩২ ইঞ্চির এলইডি টিভি লাগানো হবে। কবি সুভাষ–দক্ষিণেশ্বর শাখায় প্রত্যেকদিনই থাকে উপচে পড়া ভিড়।

দুর্গাপুজো থেকে নতুন বছর ২০২৩—বড় অঙ্কের আয় বেড়েছে কলকাতা মেট্রোয়। তাই এবার সেই টাকার একটি অংশ যাত্রী মনোরঞ্জনে খরচ করতে চাই মেট্রো কর্তৃপক্ষ। এই কারণে নতুন বছরে নয়া উপহার যাত্রীদের দিতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ। এই ব্যবস্থা ঘটে গেলে মেট্রোর সফর আরও বেশি উপভোগ্য হয়ে উঠবে। এবার থেকে সফরের সময়ই টিভি দেখতে পারবেন তাঁরা। সুতরাং মিলে সুর মেরা তুমারা হওয়া শুধুই সময়ের অপেক্ষা।

যাত্রীরা সেই টিভিতে কী দেখতে পাবেন?‌ আজ, শুক্রবার মেট্রো রেলের পক্ষ থেকে জানানো হয়, শীঘ্রই মেট্রোর সমস্ত এসি রেকে এলইডি টিভি বসতে চলেছে। যেখানে যাত্রীরা সিনেমা থেকে গান, জনপ্রিয় গেম শো, খবর এমনকী গুরুত্বপূর্ণ ঘোষণাও দেখতে পাবেন। এতদিন ঘোষণা শুনতে পেতেন। এবার টিভির পর্দায় দেখতেও পাবেন ট্রেনের ভিতরে বসে। একদিকে দ্রুত যাত্রা অন্যদিকে বিনামূল্যে মনোরঞ্জন—দুয়ের মিসেল ঘটাতে চাইছে মেট্রো কর্তৃপক্ষ। প্রত্যেকটি ট্রেনের কোচে দু’টি করে এলইডি বসবে।

কবে থেকে এই পরিষেবা মিলবে?‌ সূত্রের খবর, আজই একটি সংস্থার সঙ্গে চুক্তি হয়ে গিয়েছে। এমনকী মেট্রো রেল ভবনে দু’‌পক্ষের মধ্যে চুক্তি সাক্ষরিত হয়েছে। এই বিষয়টি সম্পন্ন হয়ে গেলে টিকিট বিক্রি ছাড়াও অতিরিক্ত আয়ের মুখ দেখা সম্ভব হবে বলে মনে করছেন মেট্রো কর্তারা। গোটা বিষয়টি কয়েকদিনের মধ্যে হয়ে যাবে। অর্থাৎ টিভি ইনস্টল হয়ে যাবে। তারপরই চলতি মাসেই সাধারণতন্ত্র দিবসে মেট্রোর যাত্রীরা সফর করার সময় এই পরিষেবা পাবেন। জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ শুনতে পাবেন মেট্রোর ভিতরেও।

উল্লেখ্য, এতদিন মেট্রো স্টেশনে দাঁড়িয়েই টিভি দেখা যেত। তবে সেখানে বিনোদন এবং একটু খবর ছাড়া বিশেষ কিছুই দেখতে পাওয়া যায় না। সেখানে এবার থেকে মেট্রোর ভিতরে বসে নানা অনুষ্ঠান এবং খবর–সহ বিনোদন সব দেখা যাবে। প্রতিটি রেকে ৩২ ইঞ্চির এলইডি টিভি লাগানো হবে। কবি সুভাষ–দক্ষিণেশ্বর শাখায় প্রত্যেকদিনই থাকে উপচে পড়া ভিড়। তাছাড়া শিয়ালদা থেকে সেক্টর ফাইভ যাওয়ার যাত্রীও ভাল হয়। নতুন শুরু হয়েছে জোকা–তারাতলা রুট। তাই এই রুটে এলইডি টিভি বসলে যাত্রীরা খুশি হবেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন