বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জোটের পথে পা বাড়িয়ে জেলায় জেলায় যৌথ কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত বাম-কংগ্রেসের
বাম-কংগ্রেস বৈঠক
বাম-কংগ্রেস বৈঠক

জোটের পথে পা বাড়িয়ে জেলায় জেলায় যৌথ কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত বাম-কংগ্রেসের

  • বাম – কংগ্রেসের লক্ষ্য আগামী ডিসেম্বরের মধ্যে আসন সমঝোতা চূড়ান্ত করে নতুন বছরে একযোগে প্রচারে ঝাঁপানো। সেজন্য পুজোর মধ্যেই দুপক্ষের একপ্রস্থ বৈঠক হয়েছে। মঙ্গলবার ছিল দ্বিতীয় বৈঠক।

বিধানসভা নির্বাচনের আগে জোটপ্রক্রিয়া শুরুর পাশাপাশি জনগণের মধ্যে জোটের গ্রহণযোগ্যতা তৈরিতে উদ্যোগী হল বাম ও কংগ্রেস। মঙ্গলবার মধ্য কলকাতার ক্রান্তি ভবনে বাম ও কংগ্রেস নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। প্রাথমিকভাবে আগামী ২৩ নভেম্বর বামেদের ডাকা ভারত বনধের সমর্থনে যৌথ মিছিলে হাঁটবেন ২ পক্ষের নেতারা। কেন্দ্রীয় নীতির বিরোধিতায় আগামী ২৭ নভেম্বর শুক্রবার বনধ ডেকেছে বাম দলগুলি। 

বিধানসভা নির্বাচনে প্রাসঙ্গিকতা ধরে রাখতে মাস খানেক আগেই জোট প্রক্রিয়া শুরু করেছে বাম ও কংগ্রেস। অধীর চৌধুরী প্রদেশ কংগ্রেস সভাপতি হয়েই সরাসরি জোটবার্তা দেন বামেদের। সেই বার্তা গ্রহণ করতে মোটেও কুণ্ঠা বোধ করেননি বাম নেতৃত্ব। বরং বিধান রায়ের জন্মদিনে বিধান ভবনে গিয়ে তাঁর মূর্তিতে শ্রদ্ধা জানিয়ে আসেন বাম নেতারা। 

বাম – কংগ্রেসের লক্ষ্য আগামী ডিসেম্বরের মধ্যে আসন সমঝোতা চূড়ান্ত করে নতুন বছরে একযোগে প্রচারে ঝাঁপানো। সেজন্য পুজোর মধ্যেই দুপক্ষের একপ্রস্থ বৈঠক হয়েছে। মঙ্গলবার ছিল দ্বিতীয় বৈঠক। এই বৈঠকে বামেদের তরফে হাজির ছিলেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র। কংগ্রেসের তরফে ছিলেন অধীর চৌধুরী, আবদুল মান্নান। তাতে ২৩ নভেম্বর যৌথ মিছিল ছাড়া আপাতত কোনও নির্দিষ্ট কর্মসূচি হয়নি। তবে আগামীতে জেলায় জেলায় ২ দল যৌথ কর্মসূচি গ্রহণ করবে বলে জানা গিয়েছে। 

 

বন্ধ করুন