বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাম–কংগ্রেস জোটে সিলমোহর হাইকমান্ডের, লড়াই তৃণমূলের বিরুদ্ধে, জানালেন অধীর
বাম–কংগ্রেস জোটে সিলমোহর হাইকমান্ডের, লড়াই তৃণমূলের বিরুদ্ধে, জানালেন অধীর। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বাম–কংগ্রেস জোটে সিলমোহর হাইকমান্ডের, লড়াই তৃণমূলের বিরুদ্ধে, জানালেন অধীর। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বাম–কংগ্রেস জোটে সিলমোহর হাইকমান্ডের, লড়াই তৃণমূলের বিরুদ্ধে, জানালেন অধীর

  • বৃহস্পতিবার লোকসভার বিরোধী দলনেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী টুইটারে এই জোটের খবর প্রকাশ করেন।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে বামফ্রন্ট–কংগ্রেস জোট করেই প্রতিদ্বন্দ্বিতা করবে বলে ঘোষণা করা হল। বৃহস্পতিবার লোকসভার বিরোধী দলনেতা তথা পশ্চিমবঙ্গের প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী এই জোটের খবর প্রকাশ করেন। মাঝে বামফ্রন্ট–কংগ্রেস জোট নিয়ে সমস্যা তৈরি হয়েছিল। তখন এই জোট হবে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠে যায়। তবে বৃহস্পতিবার সব জল্পনার অবসান ঘটিয়ে জোটের কথা ঘোষণা করা হয়েছে।

অধীর জানিয়েছেন, কংগ্রেস হাইকমান্ড বাম–কংগ্রেস জোটে বাংলার বিধানসভা নির্বাচনে যাওয়ার প্রস্তাবে সিলমোহর দিয়েছে। এই ঘোষণার পর থেকেই স্ট্র‌্যাটেজি সাজাতে শুরু করে দিয়েছেন বামেরা। যদিও অক্টোবর মাসে সিপিআইএমের তরফে কংগ্রেসের সঙ্গে জোটে যাওয়ার বিষয়ে সিলমোহর দেওয়া হয়েছিল। সেই সিলমোহর দিয়েছিল সিপিআইএমের কেন্দ্রীয় কমিটি। এবার তা সম্পূর্ণ হল কংগ্রেস হাইকমান্ডের সিলমোহরে। পরে অধীর বলেন, 'তৃণমূল কংগ্রেসের শাসনের বিরুদ্ধে আবারও বামেদের সঙ্গে জোট করে লড়াইযের সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।'

উল্লেখ্য, বাংলার বিধানসভার নির্বাচনের সময় তামিলনাড়ু, কেরল এবং অসমেও মার্চ–এপ্রিল মাসে ভোট হওয়ার কথা। সেখানে বাংলায় বাম–কংগ্রেস জোট করে লড়াই করবে বলেই খবর। সিপিএম পলিটব্যুরোও সম্মতি দিয়েছে এই জোট এগিয়ে নিয়ে যেতে। এখন দেখার শেষ পর্যন্ত এই জোট কত আসন পায়।

বন্ধ করুন