বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গের মানুষ পিছন ফিরে তাকাতে চায় না, বাম-কং জোটকে কটাক্ষ করে বললেন দিলীপ
দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

পশ্চিমবঙ্গের মানুষ পিছন ফিরে তাকাতে চায় না, বাম-কং জোটকে কটাক্ষ করে বললেন দিলীপ

  • মঙ্গলবার সকালে পূর্ব কলকাতার রুবি মোড়ে এক চা চক্রে আসন্ন নির্বাচনের বাম-কংগ্রেস জোটের সম্ভাবনাকে উড়িয়ে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন তিনি বলেন, ‘২০১৬-য় একসঙ্গে লড়াই করেছিল ওরা। কী ফল হয়েছে।

বিধানসভা নির্বাচনে জোটের লক্ষ্যে বাম-কংগ্রেসের বৈঠকের দিনই তাদের সম্ভাবনাকে তাচ্ছিল্য করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গে মানুষ পিছন ফিরে তাকাতে চায় না।’

বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেস জোটের আসন বণ্টনের প্রাথমিক রূপরেখা তৈরি করতে মঙ্গলবার বৈঠকে বসেন ২ পক্ষের নেতারা। লক্ষ্য ডিসেম্বরের মধ্যে আসন বণ্টন চূড়ান্ত করে প্রচারে ঝাঁপানো। তবে তাতে রয়েছে বিস্তর বাধা। কারণ কংগ্রেসের সঙ্গে বৈঠকের পর বামেদের নিজেদের মধ্যে আসন বণ্টন চূড়ান্ত করতে হবে। জোট শরিকদের রাজি করিয়ে কংগ্রেসের হাত ধরতে হবে সিপিএমকে। 

এই পরিস্থিতিতে বৈঠকের আগে মঙ্গলবার সকালে পূর্ব কলকাতার রুবি মোড়ে এক চা চক্রে আসন্ন নির্বাচনের বাম-কংগ্রেস জোটের সম্ভাবনাকে উড়িয়ে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন তিনি বলেন, ‘২০১৬-য় একসঙ্গে লড়াই করেছিল ওরা। কী ফল হয়েছে। এবার মানুষ বিজেপিকে চাইছে। কারণ ওরা ৩০ বছর করে ক্ষমতায় ছিল। কিছু করেনি। আর একসঙ্গে লড়াই করেছে। তাদের ওপর থেকে মানুষের মন সরে গিয়েছে। তারা নতুন কিছু চাইছে। পিছনে তাকাতে চাইছে না’। 

দিলীপ ঘোষের দাবি,‘মানুষ এটাও বুঝে গেছে যে এই ২ শক্তি তৃণমূলকে হঠাতে পারবে না। তাই লোকসভা নির্বাচনে ৬ শতাংশ ও ৭ শতাংশ ভোট পেয়েছে। বিজেপি বিকল্প হিসাবে উঠে এসেছে তাই ৪০ শতাংশের বেশি ভোট পেয়েছে। আগামী নির্বাচন হবে বিজেপি ও তৃণমূলের মধ্যে’। 

 

বন্ধ করুন