বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বামেদের সঙ্গে কোন শর্তে জোট, এখনো সিদ্ধান্ত নিতে পারেননি কংগ্রেস নেতারা
ফাইল ছবি। 
ফাইল ছবি। 

বামেদের সঙ্গে কোন শর্তে জোট, এখনো সিদ্ধান্ত নিতে পারেননি কংগ্রেস নেতারা

  • বামেদের সঙ্গে জোট সমীকরণ চূড়ান্ত করতে চার সদস্যের কমিটি গড়েছে কংগ্রেস হাইকম্যান্ড।

ক্ষইতে ক্ষইতে ভগ্নাংশে এসে দাঁড়িয়েছে দল। পুরনো শত্রু বামেদের হাত ধরে মোকাবিলা করতে হচ্ছে বিজেপি। কিন্তু তাতেও কানে জল ঢুকছে কই কংগ্রেস নেতাদের? শিয়রে বিধানসভা নির্বাচন এসে দাঁড়ালেও দীর্ঘসূত্রিতার রোগ থেকে বেরোতে পারছে না প্রদেশ কংগ্রেস। যার ফল বৃহস্পতিবার দেখা গেল বাম-কংগ্রেস জোট বৈঠকে। কংগ্রেস নেতারা জোটের শর্ত ঠিক করতে না পারায় এদিন কোনও আলোচনাই হল না তা নিয়ে। 

মাস কয়েক আগে প্রদেশ কংগ্রেস সভাপতি হয়ে নিজেই বামেদের জোট প্রস্তাব দিয়েছিলেন অধীর চৌধুরী। সেই প্রাস্তাবে সাড়া দিয়ে ২০২১-এর আগেই জোট সমীকরণ চূড়ান্ত করে ফেলতে বামেরা। ৮ দল মিলে কোন শর্তে জোট হবে তা ইতিমধ্যে ঠিক করে ফেলেছে। কিন্তু কংগ্রেসের কানে এখনো জল ঢোকেনি তা টের পাওয়া গেল বৃহস্পতিবার। 

বামেদের সঙ্গে জোট সমীকরণ চূড়ান্ত করতে চার সদস্যের কমিটি গড়েছে কংগ্রেস হাইকম্যান্ড। তাতে রয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, বিধানসভায় বিরোধী দলনেতা আবদুল মান্নান, প্রাক্তন সাংসদ প্রদীপ ভট্টাচার্য ও কংগ্রেস নেতা নেপাল মাহাতো। এদিন বামেদের সঙ্গে বৈঠকে হাজির ছিলেন না অধীর ও নেপাল মাহাতো। 

বাকি ২ নেতা বৈঠকে জানান, কোন শর্তে জোট হবে তা নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করে এখনো সিদ্ধান্ত চূড়ান্ত করতে পারেননি তাঁরা। তবে যৌথ কর্মসূচি আয়োজনের ব্যাপারে সম্মত হয়েছে দুপক্ষই। 

 

বন্ধ করুন