বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সম্ভবত ২৮ ফেব্রুয়ারি বামেদের ব্রিগেড, থাকবে কংগ্রেসও
ফাইল ছবি
ফাইল ছবি

সম্ভবত ২৮ ফেব্রুয়ারি বামেদের ব্রিগেড, থাকবে কংগ্রেসও

  • সিপিএমের তরফে জানা গিয়েছে, ফেব্রুয়ারির শেষে বা মার্চের শুরুতে ব্রিগেড সমাবেশের পরিকল্পনা করেছিল তারা। কিন্তু নির্বাচন কমিশন মার্চের শুরুতেই নির্বাচন ঘোষণা করে দিলে ব্রিগেড সমাবেশ করতে সমস্যা হবে।

বিধানসভা নির্বাচনের প্রচারে ঝাঁপানোর আগে কংগ্রেসকে সঙ্গে নিয়ে সম্ভবত আগামী ২৮ ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশ করতে চলেছে বামেরা। ওই সমাবেশে ৮টি বাম দলের নেতৃত্ব ছাড়াও হাজির থাকবেন কংগ্রেস নেতারা। সিপিএম সূত্রের খবর, দিনক্ষণ প্রায় চূ়ড়ান্ত। এখন শিলমোহর পড়ার অপেক্ষা।

বিধানসভা নির্বাচনের আগে বামেদের ব্রিগেড সমাবেশে কংগ্রেসকে আমন্ত্রণ জানানো হবে বলে আগেই সিদ্ধান্ত নিয়েছিল সিপিএম। দলের তরফে মনে করা হচ্ছে কংগ্রেসকে সঙ্গে নিলে সমাবেশে লোক বাড়ুক বা না বাড়ুক রাজ্যবাসীর কাছে বার্তা দেওয়া যাবে, বিজেপি ও তৃণমূলের বিকল্প হয়ে উঠতে পারে এই শক্তি। 

সিপিএমের তরফে জানা গিয়েছে, ফেব্রুয়ারির শেষে বা মার্চের শুরুতে ব্রিগেড সমাবেশের পরিকল্পনা করেছিল তারা। কিন্তু নির্বাচন কমিশন মার্চের শুরুতেই নির্বাচন ঘোষণা করে দিলে ব্রিগেড সমাবেশ করতে সমস্যা হবে। তাই ফেব্রুয়ারিতেই সমাবেশের আয়োজন করার সিদ্ধান্ত হয়েছে। 

কয়েকদিনের মধ্যে দিন ঘোষণা করে ব্রিগেড সমাবেশের প্রচারের জন্য ঝাঁপাবেন বাম নেতাকর্মীরা। বামেদের দাবি, আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যের বেশ কয়েকটি এলাকায় আশা দেখছে তারা। কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে সংখ্যালঘু এলাকায় ভাল ফল হতে পারে বলে আশা করছেন তাঁরা। 

 

বন্ধ করুন