বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌কোথায় গেল সে?‌ লুকিয়ে আছে?’‌, পরেশ খোঁজে মিসিং ডায়েরির পথে বাম ছাত্র–যুবরা
মন্ত্রী পরেশচন্দ্র অধিকারী (ANI)

‘‌কোথায় গেল সে?‌ লুকিয়ে আছে?’‌, পরেশ খোঁজে মিসিং ডায়েরির পথে বাম ছাত্র–যুবরা

  • পরেশ অধিকারী তাড়াহুড়োয় থাকায় ট্রেনের টিকিট কাটতে ভুলে যান। তাই বর্ধমানে নেমে যান। সেখানের একটি ধাবায় নৈশভোজ সেরে বেরিয়ে পড়েন। এই নিখোঁজ হওয়ার কারণে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে থেকে নিজাম প্যালেসের থেকে ঢিল ছোড়া দূরত্বের মিণ্টো পার্ক পর্যন্ত মিছিল করে বিক্ষোভ দেখায় এসএফআই।

কোথায় গেলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী ও তাঁর মেয়ে?‌ এই প্রশ্নে যখন রাজ্য–রাজনীতি তোলপাড় তখন তাঁকে খুঁজে বের করার দায়িত্ব নিল বাম ছাত্র ও যুব সংগঠন। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী মঙ্গলবার রাতে পদাতিক এক্সপ্রেসে উঠেছিলেন। কিন্তু মাঝরাত থেকে তিনি নিখোঁজ হন। তারপর বর্ধমান সার্কিট হাউজে তাঁকে দেখা গেলেও আবার নিখোঁজ হয়ে পড়েন।

কেমন করে খুঁজবে বাম ছাত্র–যুব সংগঠন?‌ একদা এই পরেশ অধিকারী ফরওয়ার্ড ব্লকে ছিলেন। তাই তাঁর প্রতি একটা দায়িত্ব থেকেই যায়। এই পরিস্থিতিতে আজ, বৃহস্পতিবার রাজ্যের সমস্ত থানা ঘেরাও করে মিসিং ডায়েরি করার ডাক দিয়েছে এসএফআই–ডিওয়াইএফআই। আর বুধবার সন্ধ্যেবেলায় রাজ্যের বিভিন্ন প্রান্তে ‘নিখোঁজ’ পরেশ অধিকারীকে খুঁজে বের করতে টর্চ হাতে মিছিল করে সিপিআইএমের ছাত্র সংগঠন এসএফআই।

ঠিক কী জানা যাচ্ছে?‌ পরেশ অধিকারী তাড়াহুড়োয় থাকায় ট্রেনের টিকিট কাটতে ভুলে যান। তাই বর্ধমানে নেমে যান। সেখানের একটি ধাবায় নৈশভোজ সেরে বেরিয়ে পড়েন। এই নিখোঁজ হওয়ার কারণে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে থেকে নিজাম প্যালেসের থেকে ঢিল ছোড়া দূরত্বের মিণ্টো পার্ক পর্যন্ত মিছিল করে বিক্ষোভ দেখায় এসএফআই। এমনকী বুধবার সন্ধ্যায় নিজাম প্যালেসে গিয়ে সিবিআই আধিকারিকদের কাছে এই বিষয়ে সরকারিভাবে জানতে চান মামলাকারীর আইনজীবী ফিরদৌস শামিম। ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও পরেশ অধিকারী সিবিআইয়ের সঙ্গে যোগাযোগ করেননি বলেই জানিয়েছেন কেন্দ্রীয় সংস্থা। বরং সিবিআই হাজিরায় স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন তিনি। যা কাজে লাগেনি।

এসএসসি দুর্নীতি মামলায় কন্যা অঙ্কিতা অধিকারীকে বেআইনি পথে শিক্ষিকার চাকরি দেওয়ার অভিযোগ রয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে। তাই ছাত্র–যুবরা রাস্তায় প্রশ্ন তুলেছেন, ‘‌কোথায় গেল সে?‌ লুকিয়ে আছে?‌ দেখা দিন মন্ত্রীমশাই।’‌ এখনও পর্যন্ত মন্ত্রী কিংবা মন্ত্রী কন্যার কোনও খোঁজ পাওয়া যায়নি।

বন্ধ করুন