বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মহাসপ্তমীর সন্ধ্যায় বৈঠকে বাংলার মহাজোট, রণকৌশল ঠিক করতে মুখোমুখি অধীর–সূর্য
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মহাসপ্তমীর সন্ধ্যায় বৈঠকে বাংলার মহাজোট, রণকৌশল ঠিক করতে মুখোমুখি অধীর–সূর্য

  • বৈঠকে কংগ্রেসের পক্ষে অধীর চৌধুরীর পাশে থাকার কথা বিরোধী দলনেতা আবদুল মান্নান, সাংসদ প্রদীপ ভট্টাচার্য ও বিধায়ক শঙ্কর মালাকারের। ওদিকে বাম শিবিরের প্রতিনিধিত্ব করবেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্ররা।

লক্ষ্য ২০২১–এর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন। রাজ্যের শাসকদলকে ক্ষমতাচ্যুত করতে ইতিমধ্যে আসরে নেমে পড়েছে বিজেপি, কংগ্রেস আর বাম শিবির। এবারও জোট বেঁধেই ভোটে লড়বে বাম–কংগ্রেস, কিছু দিন আগেই জানিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর চৌধুরী। তাই বহরমপুরে পুজোর কর্মসূচি সেরে এবং দিল্লি যাওয়ার আগে শুক্রবার কলকাতায় আসছেন তিনি।

জানা গিয়েছে, আসন্ন নির্বাচনকে সামনে রেখে রণকৌশল ঠিক করতে সপ্তমীর সন্ধ্যায় কলকাতায় বৈঠকে বসছেন প্রদেশ কংগ্রেস ও রাজ্য বামফ্রন্ট নেতৃত্ব। বৈঠকে কংগ্রেসের পক্ষে অধীর চৌধুরীর পাশে থাকার কথা বিরোধী দলনেতা আবদুল মান্নান, সাংসদ প্রদীপ ভট্টাচার্য ও বিধায়ক শঙ্কর মালাকারের। ওদিকে বাম শিবিরের প্রতিনিধিত্ব করবেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্ররা। বৈঠকে থাকতে পারেন সুজন চক্রবর্তীও। থাকবেন বাম শিবিরের তিন শরিক সিপিআই, আরএসপি এবং ফরওয়ার্ড ব্লকের নেতৃত্বরা।

দলীয় সূত্রে খবর, এদিন বৈঠকে বিধানসভা ভোটের আসন ভাগাভাগি নিয়ে দু’‌পক্ষে আলোচনা হবে। ঠিক করা হতে পারে প্রচার কৌশলও। যদিও এদিনের বৈঠক একেবারে প্রাথমিক বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। ওদিকে, ভোটের গুটি সাজানোর প্রক্রিয়ায় বেশ কয়েকধাপ এগিয়ে গিয়েছে রাজ্যের গেরুয়া শিবির। তাই বাম–কংগ্রেসও আর পিছিয়ে থাকতে চাইছে না বলে মনে করছেন অনেকেই।

বন্ধ করুন