বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KK: কেকে-র মৃত্যু নিয়ে কলকাতা পুলিশ কমিশনার ও নজরুল মঞ্চ কর্তৃপক্ষকে আইনি নোটিশ

KK: কেকে-র মৃত্যু নিয়ে কলকাতা পুলিশ কমিশনার ও নজরুল মঞ্চ কর্তৃপক্ষকে আইনি নোটিশ

কেকে-র অনুষ্ঠানে এভাবেই ভিড়ে ঠাসা ছিল নজরুল মঞ্চ।

কেকের মৃত্যুর পর নজরুল মঞ্চের ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন উঠেছে। অভিযোগ উঠেছিল মঞ্চে আসন সংখ্যার থেকে ২-৩ গুন বেশি দর্শক ভিতরে প্রবেশ করেছিল। মঞ্চের সব এসি'ও খারাপ ছিল। যার ফলে ভিতরে দমবন্ধকর পরিস্থিতি তৈরি হয়েছিল।

জনপ্রিয় গায়ক কেকে-র মৃত্যু ঘিরে বিতর্ক অব্যাহত রয়েছে। কলকাতা পুলিশ কমিশনার দিনের বিনীত গোয়েল অবশ্য জানিয়েছিলেন কেকে’র মৃত্যুর সঙ্গে নজরুল মঞ্চের দমবন্ধকর পরিস্থিতির কোনও যোগ নেই। গতকাল সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানিয়েছেন তিনি। এবার কেকে’র মৃত্যু নিয়ে কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে আইনি নোটিশ পাঠালেন একজন আইনজীবী। এর পাশাপাশি, নজরুল মঞ্চ কর্তৃপক্ষকেও আইনি নোটিস পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

কেকের মৃত্যুর পর নজরুল মঞ্চের ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন উঠেছে। অভিযোগ উঠেছিল মঞ্চে আসন সংখ্যার থেকে ২-৩ গুন বেশি দর্শক ভিতরে প্রবেশ করেছিল। মঞ্চের সব এসি'ও খারাপ ছিল। যার ফলে ভিতরে দমবন্ধকর পরিস্থিতি তৈরি হয়েছিল। যদিও কলকাতা পুলিশের তরফে জানানো হয়, নজরুল মঞ্চের নিরাপত্তার দায়িত্বে ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার পদমর্যাদার একজন আধিকারিক। মঞ্চে ওঠার আগে গায়ককে নিরাপত্তা দিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। তার সিসিটিভি ফুটেজ ইতিমধ্যেই সংগ্রহ করা পুলিশ। নজরুল মঞ্চে যে নির্দিষ্ট আসন সংখ্যার বেশি লোক ছিল তা কার্যত স্বীকার করে নিয়ে ছিলেন পুলিশ কমিশনার। তবে সেখানে কোনও দমবন্ধকর পরিস্থিতি তৈরি হয়নি তিনি জানিয়েছিলেন। এরপরেই কলকাতা পুলিশ কমিশনারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার থেকে শহরে ছিলেন কেকে। টানা দুই দিন নজরুল মঞ্চে তাঁর শো ছিল। মঙ্গলবার শো চলাকালীন মঞ্চে তাঁকে অসুস্থ দেখাচ্ছিল। পরে হোটেলে ফিরে আসার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

বন্ধ করুন