কফি হাউসে জগদীপ ধনখড়।
কফি হাউসে জগদীপ ধনখড়।

কফি হাউসে রাজ্যপাল, মুখ্যমন্ত্রীকে কফি পানের আমন্ত্রণ

এখনও কোনও উত্তর দেননি মমতা বন্দ্যোপাধ্যায়।

বিগত কিছুদিন ধরেই রাজ্যের সঙ্গে রাজ্যপালের সংঘর্ষ চলছে। হালে তা তলানিতে ঠেকেছে। এর মধ্যে ফের নতুন করে মৈত্রীর হাত বাড়িয়ে দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায়কে কফি পানের আমন্ত্রণ জানালেন তিনি। ধনখড়ের প্রস্তাব, কফি আসবে খাস কফি হাউস থেকে! এখনও পর্যন্ত অবশ্য প্রস্তাবে সাড়া দেন নি মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার একটি অনুষ্ঠানের সূত্রে কফি হাউসে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। গিয়েই রীতিমত অভিভূত তিনি। রবীন্দ্রনাথ থেকে সুভাষ বোস, হাল আমলের অমর্ত্য সেন, সবারই অবাধ বিচরণ ছিল কফি হাউসে। সেখানে গিয়ে সাধারণ মানুষদের সঙ্গে কথা বললেন সস্ত্রীক রাজ্যপাল। কফি পানও করলেন। টুইটারে সেই সব ছবি শেয়ারও করেছেন তিনি। তাঁর সঙ্গে এক প্রস্তাব, যে মুখ্যমন্ত্রীর পছন্দের যে কোনও জায়গায় বসে বৈঠক করা যাক। কফি জোগাবে কফি হাউস। রাজ্যের স্বার্থে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে বলেও জানিয়েছেন রাজ্যপাল।

কিছুদিন আগেই যেই চেয়ারে বসে বঙ্গভঙ্গ চুক্তি স্বাক্ষরিত হয়েছিল, সেখানে বসে ছবি দিয়েছিলেন রাজ্যপাল। উঠেছিল প্রতিবাদের ঝড়। পরে বেগতিক দেখে টুইট ডিলিট করেন তিনি। এবার যদিও বাংলার কিংবদন্তী কফি হাউস নিয়ে টুইটে কোনও গণ্ডগোল হল না।থাকল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য কফি পানের আমন্ত্রণ। তাতে সাড়া দেবেন মুখ্যমন্ত্রী, সেই আশা যদিও ক্ষীণ।

বন্ধ করুন