বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Liquor: হাতের কাছেই মদ! কলকাতা বিমানবন্দরের অন্তর্দেশীয় টার্মিনালে চালু হতে পারে দোকান
নয়া বছরের আগেই কলকাতা বিমানবন্দরের অন্তর্দেশীয় টার্মিনালে খুলতে পারে মদের দোকান। (ছবিটি প্রতীকী, সৌজন্য বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)
নয়া বছরের আগেই কলকাতা বিমানবন্দরের অন্তর্দেশীয় টার্মিনালে খুলতে পারে মদের দোকান। (ছবিটি প্রতীকী, সৌজন্য বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)

Liquor: হাতের কাছেই মদ! কলকাতা বিমানবন্দরের অন্তর্দেশীয় টার্মিনালে চালু হতে পারে দোকান

  • কবে সেই মদের দোকান চালু হবে?

নয়া বছরের আগেই কলকাতা বিমানবন্দরের অন্তর্দেশীয় টার্মিনালে খুলতে পারে মদের দোকান। যে দোকান থেকে কেনা যাবে বিলিতি মদ। বিষয়টি নিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে ইতিমধ্যে একাধিকবার আলোচনা করা হয়েছে বলে সূত্রের খবর।

আপাতত কলকাতা বিমানবন্দরের আন্তর্জাতিক টার্মিনাল থেকে বিলিতি মদ কেনা যায়। কিন্তু অন্তর্দেশীয় টার্মিনালে সেই সুবিধা ছিল না। সূত্রের খবর, এবার অন্তর্দেশীয় টার্মিনালেও মদের দোকান চালু করতে প্রস্তাব দেওয়া হয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষকে। ইতিমধ্যে বিষয়টি নিয়ে একাধিকবার আলোচনা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকবে নয়া বছর শুরুর আগেই অন্তর্দেশীয় টার্মিনাল ব্যবহার করা যাত্রীদের মদ কেনার সুযোগ দেবে 'ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারেজেস কর্পোরেশন'।

এমনিতে সম্প্রতি পশ্চিমবঙ্গে বিলিতি মদের দাম কমানো হয়েছে। তাতে রীতিমতো খুশি হয়েছেন সুরাপ্রেমীরা। মদের দাম কমানো নিয়ে বিজেপি কটাক্ষ করলেও প্রশাসনিক মহলের ব্যাখ্যা, এতদিন বিভিন্ন প্রতিবেশী রাজ্যগুলিতে দাম কম হওয়ায় সেখানে থেকে পশ্চিমবঙ্গে বেআইনিভাবে মদ আনা হত। এবার মদের দাম কমে যাওয়ায় সেই পাচার বন্ধ হবে। তাতে আখেরে লাভ হবে রাজ্যের। সঙ্গে সুরক্ষিত হবে জনস্বার্থের বিষয়টিও। যদিও দাম কমলে রাজ্যের কোষাগারে প্রভাব পড়বে না? প্রশাসনিক মহলের দাবি, গুণগতভাবে ভালো মদের দাম কমে যাওয়ার ফলে সুরাপ্রেমীদের মধ্যে চাহিদা বাড়বে। ফলে বাড়তি মদ বিক্রি হবে। বিভিন্ন ধরনের মদের ক্ষেত্রে যে পরিমাণ দাম কমানো হয়েছে, তা পুষিয়ে যাবে। পাশাপাশি ভিন রাজ্য থেকে বেআইনিভাবে মদ নিয়ে আনার প্রবণতায় লাগাম পড়লেই রাজ্যে বিলিতি মদের বিক্রি বৃদ্ধি পাবে। যা রাজ্যের কোষাগারের পক্ষে ভালো।

বন্ধ করুন