বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Liquor Prices: 'চাকরি দিচ্ছে না, শুধু মদের বিভিন্ন ফ্লেভার দিচ্ছে মমতার সরকার', কটাক্ষ বিজেপির
শুভেন্দুর নেতৃত্বে বিধানসভা থেকে ওয়াকআউট
শুভেন্দুর নেতৃত্বে বিধানসভা থেকে ওয়াকআউট

Liquor Prices: 'চাকরি দিচ্ছে না, শুধু মদের বিভিন্ন ফ্লেভার দিচ্ছে মমতার সরকার', কটাক্ষ বিজেপির

  • রাজ্য সরকারকেও জ্বালানি পণ্যের উপর থেকে শুল্ক কমিয়ে দেওয়ার দাবি জানাতে থাকেন বিরোধীরা।

সম্প্রতি কেন্দ্র সরকার জ্বালানি পণ্যের উপর উত্‍পাদন শুল্ক কমিয়ে দিয়েছে। তারপরেই রাজ্য সরকারকেও জ্বালানি পণ্যের উপর থেকে শুল্ক কমিয়ে দেওয়ার দাবি জানাতে থাকেন বিরোধীরা। বুধবার এই দাবি-সহ মদের দাম কমানো নিয়ে রাজ্যের সিদ্ধান্তের বিরোধিতা করে বিধানসভা থেকে ওয়াকআউট করলেন বিরোধীরা।

এদিন রাজ্য সরকারের বিরুদ্ধে তরুণ প্রজন্মকে আরও বেশি মাদকাসক্ত করার অভিযোগ তুলেছে বিজেপি। তাদের অভিযোগ, রাজ্যে লক্ষ লক্ষ বেকার যুবক ঘুরে বেড়াচ্ছে। কিন্তু, তাদের কর্মসংস্থানের দিকে নজর না দিয়ে নতুন নতুন ফ্লেভারের মদ আনতে ব্যস্ত রাজ্য সরকার। এ বিষয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কটাক্ষ, 'রাজ্য সরকার মদের দাম কমিয়ে যুব সমাজকে বিপথে চালিত করতে চাইছে।'

পেট্রল-ডিজেলের শুল্ক কমানোর দাবিতে এবং মদের দাম কমানোর প্রতিবাদে এদিন বিধানসভায় বিজেপির মহিলা বিধায়করা মুলতবি প্রস্তাব আনেন। বিধানসভার ওয়েলে নেমে প্রতিবাদ করেন শুভেন্দু অধিকারী। আর তারপরেই একের পর এক বিজেপি বিধায়ক বিধানসভা থেকে ওয়াকআউট করেন।

মণ্ডল কমিশনের উল্লেখ করে শুভেন্দু অধিকারী অভিযোগ করেন, শুধুমাত্র বিশেষ সম্প্রদায়কে চাকরি দেওয়া হচ্ছে। সেইসঙ্গে শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়েও প্রশ্ন তোলেন শুভেন্দু অধিকারী। তাঁর বক্তব্য, রাজ্যের লক্ষ লক্ষ বেকার যুবককে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে রাজ্য সরকার।আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পালও একই অভিযোগ আনেন। যদিও বিজেপির মুলতবি প্রস্তাব এদিন গ্রহণ করা হয়নি।

বন্ধ করুন