বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টানা দু’‌দিন কলকাতায় বন্ধ থাকছে মদের দোকান, কোন কোন দিন বন্ধ?‌ জানুন

টানা দু’‌দিন কলকাতায় বন্ধ থাকছে মদের দোকান, কোন কোন দিন বন্ধ?‌ জানুন

মদের দোকান। (ছবিটি প্রতীকী, সৌজন্য বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)

এই খবর সুরাপ্রেমিদের কাছে অত্যন্ত দুঃখের। কিন্তু নির্বাচনের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

রাত পোহালেই কলকাতা পুরসভা নির্বাচন। রবিবার কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে হতে চলেছে। তাই শহরজুড়ে আঁটোসাঁটো নিরাপত্তা বজায় রাখা শুরু হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে শুক্রবার থেকে রবিবার সন্ধ্যে ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে মদের দোকান। এই খবর সুরাপ্রেমিদের কাছে অত্যন্ত দুঃখের। কিন্তু নির্বাচনের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

এদিকে আবগারি দফতরের নিয়ম অনুযায়ী, কলকাতা পুরসভার নির্বাচনের আগে এই দু’‌দিন বন্ধ থাকবে কলকাতার সমস্ত বার, ক্লাব এবং মদের দোকান। তাই বৃহস্পতিবার দেখা গিয়েছে প্রতিটি মদের দোকানে লম্বা লাইন। তবে আগামী ২১ ডিসেম্বর কলকাতা পুরসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিনও বন্ধ থাকবে মদের দোকান।

অন্যদিকে, মাঝে একটা দিন খোলা থাকতে পারে মদের দোকান। সেটা ২০ ডিসেম্বর। তবে তা সর্বত্র খোলা থাকবে কিনা, সন্দিহান সবপক্ষই। ইতিমধ্যেই কলকাতার পুলিশ কমিশনার প্রতিটি ডিসি অফিসে গিয়ে বৈঠক করেছেন। শহর কলকাতায় নির্বাচনের দিন যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্যই এই বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে।

রাজ্য নির্বাচন কমিশনে পুলিশের নিরাপত্তার বিন্যাসের নীল নকশা জমা পড়েছে। সেই মতো গোটা শহরে মুড়ে ফেলা হচ্ছে রাজ্য পুলিশ এবং কলকাতা পুলিশ দিয়ে। কারণ কলকাতা পুরসভা নির্বাচনে বিজেপির কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। রাজ্যের ডিজিপি এবং কলকাতা পুলিশ কমিশনারকে নির্বাচনে কোনও গোলমালের জন্য হাইকোর্টের কাছে জবাবদিহি করতে হবে। তাই নিরাপত্তা বেষ্টনি তৈরি করা হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট CFL 2024: জোড়া পেনাল্টি নষ্ট, পুলিশের সঙ্গে ড্র, ফের পয়েন্ট নষ্ট করল মোহনবাগান দ্বিতীয়বার বিয়ে সারলেন নদিয়ার লেসবিয়ান যুগল মন্দিরা-বৈশাখী! কেন এমন সিদ্ধান্ত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.