বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টানা দু’‌দিন কলকাতায় বন্ধ থাকছে মদের দোকান, কোন কোন দিন বন্ধ?‌ জানুন
মদের দোকান। (ছবিটি প্রতীকী, সৌজন্য বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)
মদের দোকান। (ছবিটি প্রতীকী, সৌজন্য বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)

টানা দু’‌দিন কলকাতায় বন্ধ থাকছে মদের দোকান, কোন কোন দিন বন্ধ?‌ জানুন

  • এই খবর সুরাপ্রেমিদের কাছে অত্যন্ত দুঃখের। কিন্তু নির্বাচনের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

রাত পোহালেই কলকাতা পুরসভা নির্বাচন। রবিবার কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে হতে চলেছে। তাই শহরজুড়ে আঁটোসাঁটো নিরাপত্তা বজায় রাখা শুরু হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে শুক্রবার থেকে রবিবার সন্ধ্যে ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে মদের দোকান। এই খবর সুরাপ্রেমিদের কাছে অত্যন্ত দুঃখের। কিন্তু নির্বাচনের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

এদিকে আবগারি দফতরের নিয়ম অনুযায়ী, কলকাতা পুরসভার নির্বাচনের আগে এই দু’‌দিন বন্ধ থাকবে কলকাতার সমস্ত বার, ক্লাব এবং মদের দোকান। তাই বৃহস্পতিবার দেখা গিয়েছে প্রতিটি মদের দোকানে লম্বা লাইন। তবে আগামী ২১ ডিসেম্বর কলকাতা পুরসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিনও বন্ধ থাকবে মদের দোকান।

অন্যদিকে, মাঝে একটা দিন খোলা থাকতে পারে মদের দোকান। সেটা ২০ ডিসেম্বর। তবে তা সর্বত্র খোলা থাকবে কিনা, সন্দিহান সবপক্ষই। ইতিমধ্যেই কলকাতার পুলিশ কমিশনার প্রতিটি ডিসি অফিসে গিয়ে বৈঠক করেছেন। শহর কলকাতায় নির্বাচনের দিন যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্যই এই বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে।

রাজ্য নির্বাচন কমিশনে পুলিশের নিরাপত্তার বিন্যাসের নীল নকশা জমা পড়েছে। সেই মতো গোটা শহরে মুড়ে ফেলা হচ্ছে রাজ্য পুলিশ এবং কলকাতা পুলিশ দিয়ে। কারণ কলকাতা পুরসভা নির্বাচনে বিজেপির কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। রাজ্যের ডিজিপি এবং কলকাতা পুলিশ কমিশনারকে নির্বাচনে কোনও গোলমালের জন্য হাইকোর্টের কাছে জবাবদিহি করতে হবে। তাই নিরাপত্তা বেষ্টনি তৈরি করা হয়েছে।

বন্ধ করুন