বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মঙ্গলবার থেকে দিনে ৩ ঘণ্টা খুলবে মদের দোকান, জেনে নিন সময়
মঙ্গলবার থেকে দিনে ৩ ঘণ্টা খুলবে মদের দোকান। ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মঙ্গলবার থেকে দিনে ৩ ঘণ্টা খুলবে মদের দোকান। ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

মঙ্গলবার থেকে দিনে ৩ ঘণ্টা খুলবে মদের দোকান, জেনে নিন সময়

  • রাজ্যের সর্বত্র বেলা ১২টা থেকে ৩টে পর্যন্ত মদের দোকান খোলা থাকবে।তবে তাতে শর্ত একটাই রাখা হয়েছে।

রাজ্যে কড়া বিধিনিষেধের মধ্যে সুরাপ্রেমীদের জন্য সুখবর। মঙ্গলবার থেকেই খুলে গেল মদের দোকান। তবে এখনই পানশালা খুলছে না। সেক্ষেত্রে এখনও বিধিনিষেধ জারি থাকছে।নবান্নের তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

গত সোমবার থেকে কার্যত নয়া নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। সেই নির্দেশিকায় বলা হয়েছে, রাজ্যে আগামী ১৫ জুন পর্যন্ত কড়া বিধিনিষেধ চালু থাকলেও কিছু কিছু ক্ষেত্রে আজ থেকেই ছাড় মিলছে। এই ছাড়ের মধ্যে রয়েছে খুচরো দোকান।নির্দেশিকার ব্যাখ্যা থেকেই জানা যাচ্ছে, এই খুচরো দোকানগুলির মধ্যে মদের দোকানও রয়েছে। 

নবান্ন সূত্রে খবর, যে সব দোকান থেকে মদ কিনে নিয়ে যাওয়া যায়, সেইগুলিকেও খুচরো দোকান হিসাবে গণ্য করা হবে। ফলে রাজ্যের সর্বত্র বেলা ১২টা থেকে ৩টে পর্যন্ত মদের দোকান খোলা থাকবে।তবে তাতে শর্ত একটাই রাখা হয়েছে। বলা হয়েছে, মদের দোকান খুলতে হলে জেলা প্রশাসনের অনুমতি নিতে হবে।তারপরই দোকান খুলতে পারবেন মদ ব্যবসায়ীরা।যে সব জায়গায় করোনার সংক্রমণের হার বেশি, সেখানে অনুমতি নাও মিলতে পারে।মদের দোকান খোলার পর যদি অতিরিক্ত ভিড় হয় বা জমায়েতের কারণে যদি সংক্রমণ বাড়ার আশঙ্কা থাকে, তাহলে জেলা প্রশাসনের তরফে দোকান বন্ধ রাখারও নির্দেশ দিতে পারে।

এর আগে মে মাসের মাঝামাঝি সময়ে রাজ্যে যখন নতুন করে কড়া বিধিনিষেধ আরোপ করা হয়, তখন মদের দোকান বন্ধের ওপরও নিষেধাজ্ঞা জারি ছিল।তবে এবার বেশ কিছু খুচরো দোকান খোলার সিদ্ধান্ত নেওয়ায় তার মধ্যে এবার মদের দোকানকেও আওয়াতাভুক্ত করা হল।গত ১৫ মে থেকে রাজ্যে কড়া বিধিনিষেধ কার্যকর করা হয়েছিল।তার ঠিক আগের দিন মদের দোকানের সামনে লাইন ছিল চোখে পড়ার মতো।

বন্ধ করুন