বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Local Schedule: হাওড়া,শিয়ালদায় টাইমটেবিল বদল,লোকালের সূচি নিয়ে বড় ঘোষণা রেলের
ছবিটি প্রতীকী, সৌজন্যে সমীর জানা/হিন্দুস্তান টাইমস

Local Schedule: হাওড়া,শিয়ালদায় টাইমটেবিল বদল,লোকালের সূচি নিয়ে বড় ঘোষণা রেলের

  • সূচি বদল নিয়ে পূর্ব রেল বিজ্ঞপ্তি জারি করলেও দক্ষিণ-পূর্ব রেলের তরফে এখনও কোনও বিজ্ঞপ্তি জারি করা হয়নি।

করোনা সংক্রমণ কমেছে। তাই পুরোনো সময়সূচিতেই চলবে লোকাল ট্রেন। এমনই ঘোষণা করেছে পূর্ব রেল। আগের মতোই রাত পর্যন্ত লোকাল ট্রেন চালানো হবে শিয়ালদা ও হাওড়া লাইনে। রেল কর্তৃপক্ষ জানিয়েছে, হাওড়া থেকে ব্যান্ডেলগামী শেষ লোকাল ট্রেনটি এবার থেকে ছাড়বে রাত ১১টা ৪৫ মিনিটে। এদিকে কর্ড লাইনে হাওড়া-বর্ধমান শেষ লোকাল ট্রেনটি ছাড়বে রাত ১১টা ৪০ মিনিটে।

বুধবার থেকেই রাত ১২ টা পর্যন্ত লোকাল ট্রেন চালানো শুরু করেছে পূর্ব রেল কর্তৃপক্ষ। উল্লেখ্য, এতদিন রাত ১০ টা পর্যন্ত লোকাল ট্রেনের পরিষেবা মিলত। অর্থাৎ প্রান্তিক স্টেশন থেকে রাত ১০ টায় শেষ লোকাল ট্রেন ছাড়ত। এবার সেই সময়সীমা বাড়ানো হয়েছে। পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তি জারি করে লোকাল ট্রেনের পরিষেবার সময় বাড়ানো হয়েছে। তবে বিষয়টি নিয়ে দক্ষিণ-পূর্ব রেলের তরফে এখনও কোনও বিজ্ঞপ্তি জারি করা হয়নি।

গত সোমবার রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে করোনা সংক্রান্ত বিধিনিষেধ শিথিল করা হয়। কমিয়ে আনা হয় রাত্রিকালীন বিধিনিষেধের সময়সীমা। রাত ১২ টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত বিধিনিষেধ জারি থাকবে। যে নির্দেশিকা কার্যকর হয় বুধবার থেকে। এই আবহে শিয়ালদহ মেন, নর্থ এবং সাউথ শাখায় প্রথম লোকাল ট্রেন এখনও চালু হচ্ছে না। তবে এখন থেকে রাজ্যের নির্দেশ মতো লোকাল ট্রেনে ৭৫ শতাংশ যাত্রী উঠতে পারবেন বলে জানিয়েছে পূর্ব রেল।

বন্ধ করুন