বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টিকা নেওয়ার আগেই পৌঁছচ্ছে SMS, ভুয়ো শিবির দাবি করে বিক্ষোভ স্থানীয়দের
প্রতীকি ছবি (Vipin Kumar /HT PHOTO)
প্রতীকি ছবি (Vipin Kumar /HT PHOTO)

টিকা নেওয়ার আগেই পৌঁছচ্ছে SMS, ভুয়ো শিবির দাবি করে বিক্ষোভ স্থানীয়দের

  • বিক্ষোভ চরমে পৌঁছলে পাঁচিল টপকে পালান টিকাকরণ কেন্দ্রের আধিকারিক ও কর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন হাবরা থানার আইসি ও হাবরা পুরসভার স্বাস্থ্য বিভাগের ভারপ্রাপ্ত প্রশাসক মানস দাস।

কসবায় ভুয়ো টিকাকরণ কেন্দ্রের খবরের জেরে উত্তেজনা ছড়াল উত্তর ২৪ পরগনার হাবরায় একটি বেসরকারি কলেজে। হাবরার বাণীপুর এলাকার ওই টিকাকরণ কেন্দ্রে টিকাগ্রহণের আগেই ফোনে এসএমএস চলে আসছে বলে অভিযোগ করেন স্থানীয়রা। পরিস্থিতি সামাল দিতে সেখানে হাজির হন হাবরা পুরসভার IC ও পুর প্রশাসকদের।

বাণীপুরে একটি বেসরকারি কলেজে গত কয়েকদিন ধরে চলছে টিকাকরণ শিবির। অভিযোগ সেখানে টিকা নিতে গেলে টিকাকরণের আগেই ফোনে চলে আসছে টিকাকরণের SMS ও সার্টিফিকেট। এর জেরে কেন্দ্রটিকে ভুয়ো বলে দাবি করে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। অভিযোগ তোলা হয়, টিকাকরণে মানা হচ্ছে না নিয়ম। সঠিক ভাবে টিকা সংরক্ষণও করা হচ্ছে না।

বিক্ষোভ চরমে পৌঁছলে পাঁচিল টপকে পালান টিকাকরণ কেন্দ্রের আধিকারিক ও কর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন হাবরা থানার আইসি ও হাবরা পুরসভার স্বাস্থ্য বিভাগের ভারপ্রাপ্ত প্রশাসক মানস দাস।

সব দিক খতিয়ে দেখে তিনি জানান, নিয়ম মেনেই টিকাকরণ চলছে । প্রযুক্তিগত কারণে টিকা গ্রহণের আগেই কয়েকজনের কাছে SMS পৌঁছেছে। সেটা খতিয়ে দেখা হচ্ছে। টিকা নিয়ম মেনে সংরক্ষণ করা হয়েছে। ভয়ের কিছু নেই। এর পর ফের চালু হয় টিকাকরণ।

 

বন্ধ করুন