বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার কলকাতা লাগোয়া নিউ টাউনে রেশনের চাল পাচারের সময় হাতেনাতে ধরল এলাকাবাসী
এভাবেই পাচার হচ্ছিল চাল। 
এভাবেই পাচার হচ্ছিল চাল। 

এবার কলকাতা লাগোয়া নিউ টাউনে রেশনের চাল পাচারের সময় হাতেনাতে ধরল এলাকাবাসী

  • ধৃত ভ্যান চালক জানিয়েছেন, চালের বস্তা রাজারহাট থানা এলাকার বিষ্ণুপুরে কোনও একটি গোডাউনে পৌঁছে দিতে বলেছেন রেশন ডিলার। তবে গোডাউনের নির্দিষ্ট ঠিকানা বলতে পারেননি তিনি।

রেশনের চাল চুরির অভিযোগ রেশন ডিলারের বিরুদ্ধেই। কলকাতা লাগোয়া নিউ টাউনের ইকো পার্ক থানা এলাকার হাতিয়াড়ার ঘটনা। এলাকাবাসীর অভিযোগ, সোমবার সকালে রেশন দোকানের গোডাউন থেকে চাল ভ্যানে তোলার সময় হাতেনাতে ধরে ফেলে স্থানীয়রা। এরপরই পুলিশকে খবর দেয়া হয়। ঘটনাস্থলে আসে ইকোপার্ক থানার পুলিশ। ভ্যান চালককে আটক করে সমস্ত চালের বস্তা বাজেয়াপ্ত করেছে পুলিশ। এই ঘটনায় হাতিয়াড়া গোঠের কাছে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় স্থানীয়রা।

স্থানীয়দের আরও অভিযোগ, দীর্ঘদিন এভাবে রেশনের চাল চুরি করে রাজারহাটের বিভিন্ন দোকানে বিক্রি করা হচ্ছিল। জেনেও কোনও পদক্ষেপ করেনি পুলিশ।

ধৃত ভ্যান চালক জানিয়েছেন, চালের বস্তা রাজারহাট থানা এলাকার বিষ্ণুপুরে কোনও একটি গোডাউনে পৌঁছে দিতে বলেছেন রেশন ডিলার। তবে গোডাউনের নির্দিষ্ট ঠিকানা বলতে পারেননি তিনি। ইকো পার্ক থানার পুলিশ ওই ভ্যান চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।

গত কয়েকদিন ধরে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে রেশনসামগ্রী পাচারের অভিযোগ উঠেছে। বিজেপির অভিযোগ, তৃণমূলের সঙ্গে হাত মিলিয়ে রেশন ডিলাররা কেন্দ্রের পাঠানো চাল খোলা বাজারে পাচার করছে। শাসকদলের নেতাদের সঙ্গে যোগসাজস থাকায় পুলিশও সব জেনে চুপ করে রয়েছে। শুধুমাত্র স্থানীয়রা বিক্ষোভ দেখালেই পদক্ষেপ করার ভান করছে তারা।

 

বন্ধ করুন