বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কোন কোন রুটে সোমবার থেকে চলবে ভেসেল, জেনে নিন পূর্ণাঙ্গ তালিকা
সোমবার থেকে চলবে ভেসেল (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
সোমবার থেকে চলবে ভেসেল (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কোন কোন রুটে সোমবার থেকে চলবে ভেসেল, জেনে নিন পূর্ণাঙ্গ তালিকা

  • ৪০ শতাংশ যাত্রী নিয়ে পরিষেবা দিতে পারবে ভেসেলগুলি।

আগামী সোমবার থেকে ফের শুরু হবে ভেসেল পরিষেবা। সেজন্য যাবতীয় সুরক্ষা বিধি মেনে চলতে হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

লকডাউনের শুরু থেকেই কলকাতা-হাওড়ার মধ্যে ভেসেল পরিষেবা বন্ধ রয়েছে। তবে ইতিমধ্যে বিভিন্ন সরকারি এবং বেসরকারি অফিসে কাজ চলছে। ফলে কলকাতা-হাওড়ার বিভিন্ন এলাকা থেকে আসার ক্ষেত্রে অফিসযাত্রীদের সমস্যার মুখে পড়তে হচ্ছে। সে কথা মাথায় রেখে আগামী সোমবার থেকে ভেসেলে যাত্রী পরিবহন শুরু করছে রাজ্য। আপাতত ৪০ শতাংশ যাত্রী নিয়ে পরিষেবা দেবে ভেসেলগুলি। 

তবে যাবতীয় সুরক্ষা বিধি মানলে তবেই ভেসেলে ওঠার ছাড়পত্র মিলবে। অর্থাৎ যাত্রীদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মাস্ক না পরলে ভেসেলে উঠতে দেওয়া হবে না। যাত্রীদের সামাজিক দূরত্বের বিধিও মেনে চলতে হবে। 

পরিবহন দফতর জানিয়েছে, প্রতিদিন সকাল আটটা থেকে সন্ধ্যা ছ'টা পর্যন্ত পরিষেবা মিলবে। এক ঘণ্টা অন্তর চলবে ভেসেল। আপাতত যে ন'টি রুটে ভেসেল পরিষেবা শুরু হবে, সেগুলি হল -

১) হাওড়া-শিপিং।

২) হাওড়া-ফেয়ারলি।

৩) চাঁদপাল-হাওড়া ভায়া ফেয়ারলি।

৪) হাওড়া-বাগবাজার ভায়া আহিরিটোলা, শোভাবাজার।

৫) রামকৃষ্ণপুর-চাঁদপাল।

৬) ফেয়ারলি-কুঁথিঘাট ভায়া রতনবাবু, কাশীপুর, বাগবাজার।

৭) নূরপুর-গাদিয়ারা।

৮) কুঁথিঘাট-বেলুড়।

৯) নাজিরগঞ্জ-মেটিয়াবুরুজ।

পাশাপাশি পুরসভা, জেলা পরিষদ এবং পঞ্চায়েত সমিতি পরিচালিত ফেরি পরিষেবাও সোমবার থেকে চালু হবে। এক্ষেত্রেও যাবতীয় সুরক্ষা বিধি মেনে চলতে হবে।

বন্ধ করুন