বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটে সন্ত্রাস ছড়াতেই মজুত করা হয়েছিল বোমা, লোকপুর বিস্ফোরণের চার্জশিটে বলল NIA

ভোটে সন্ত্রাস ছড়াতেই মজুত করা হয়েছিল বোমা, লোকপুর বিস্ফোরণের চার্জশিটে বলল NIA

প্রতিকি ছবি।

এদিন সেই মামলার চার্জশিট পেশ করে NIA। ৫০ পাতার চার্জশিটে দাবি করা হয়, ২০১৭ সালের পঞ্চায়েত নির্বাচন ও ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এলাকায় সন্ত্রাস ছড়ানোর উদ্দেশে বোমা মজুত করা হয়েছিল।

বীরভূমের লোকপুর বিস্ফোরণে চার্জশিট পেশ করে চাঞ্চল্যকর দাবি করল NIA. কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে আদালতকে জানানো হয়েছে, নির্বাচনে সন্ত্রাস তৈরির জন্য লোকপুরের তৃণমূলকর্মী বাবলু মণ্ডলের বাড়িতে রাখা হয়েছিল বোমা। বাবলুর সম্মতিতেই বোমা রেখেছিল দুষ্কৃতীরা।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর বীরভূমের লোকপুরে বাবলু মণ্ডলের বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ হয়। তদন্তে নামে সিআইডি। ওদিকে তদন্তভার হস্তান্তরের দাবিতে আদালতের দ্বারস্থ হয় NIA. আদালত মামলার তদন্তভার NIA-কে দিয়ে CID-কে কেস ডায়েরি হস্তান্তরের নির্দেশ দেয়। এর পর তদন্তে নেমে বাড়ির মালিক বাবলু মণ্ডলকে গ্রেফতার করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তাঁকে জেরা করে জানা যায়, এই ঘটনায় যুক্ত আরও ২ জন।

ভুল সংশোধনের সুযোগ নিয়ে এরকম কোনও রায়ের কথা মনে নেই: অশোক গঙ্গোপাধ্যায়

এদিন সেই মামলার চার্জশিট পেশ করে NIA। ৫০ পাতার চার্জশিটে দাবি করা হয়, ২০১৭ সালের পঞ্চায়েত নির্বাচন ও ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এলাকায় সন্ত্রাস ছড়ানোর উদ্দেশে বোমা মজুত করা হয়েছিল। বোমা মজুত করা হয়েছিল তৃণমূলকর্মী বাবলু মণ্ডলের সহমতিতেই। তবে যারা বোমা মজুত করেছিল তাদের এখনো ধরতে পারেনি NIA।

রাজ্যে সন্ত্রাস ছড়াতে বিভিন্ন জায়গায় তৃণমূল বোমার কারখানা তৈরি করেছে বলে অভিযোগ করে বিজেপি। এদিন NIA-র চার্জশিট প্রমাণ করল, বিরোধীদের সেই দাবি একেবারে অমূলক নয়।

 

বাংলার মুখ খবর

Latest News

বিহারের জন্য কল্পতরু মোদী সরকার, বাজেটে ২৬,০০০ কোটির প্য়াকেজ, বাংলা কী পেল? ক্যানসারের তিনটি ওষুধের দাম কমছে, বাড়ছে কোন জিনিসের মূল্য?‌ ঘোষণা নির্মলার নয়া আয়কর কাঠামোয় রদবদল, কত টাকা বাঁচবে করদাতাদের? দেখে নিন হিসাব! কম্বলের তলায় আরমান-কৃতিকার উদ্দাম যৌনতা! বিতর্ক বাড়তে মুখ খুলল জিও সিনেমা দাম কমছে সোনা, রুপোর! সস্তা হবে প্ল্যাটিনাম? বাজেট ২০২৪-এ বড় ঘোষণা নির্মলার Budget 2024: বাজেটে আরও সস্তা হয়ে গেল মোবাইল ফোন, দাম কমছে চার্জারের ‘এখন কেউ বলছে না, পরে…’, অরূপের নেতৃত্বে চলা ফেডারেশনকেই গুগলি দিলেন কুণাল ঘোষ Pakistan Women বনাম United Arab Emirates Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? SL vs IND T20I: ১৬ সদস্যের দলে একাধিক চমক, শ্রীলঙ্কার নয়া অধিনায়ক আসালঙ্কা নির্মলা সীতারমণের বাজেটকে ‘অন্ধ্র - বিহার বাজেট’ বলে কটাক্ষ তৃণমূলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.