বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটে সন্ত্রাস ছড়াতেই মজুত করা হয়েছিল বোমা, লোকপুর বিস্ফোরণের চার্জশিটে বলল NIA
প্রতিকি ছবি।

ভোটে সন্ত্রাস ছড়াতেই মজুত করা হয়েছিল বোমা, লোকপুর বিস্ফোরণের চার্জশিটে বলল NIA

  • এদিন সেই মামলার চার্জশিট পেশ করে NIA। ৫০ পাতার চার্জশিটে দাবি করা হয়, ২০১৭ সালের পঞ্চায়েত নির্বাচন ও ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এলাকায় সন্ত্রাস ছড়ানোর উদ্দেশে বোমা মজুত করা হয়েছিল।

বীরভূমের লোকপুর বিস্ফোরণে চার্জশিট পেশ করে চাঞ্চল্যকর দাবি করল NIA. কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে আদালতকে জানানো হয়েছে, নির্বাচনে সন্ত্রাস তৈরির জন্য লোকপুরের তৃণমূলকর্মী বাবলু মণ্ডলের বাড়িতে রাখা হয়েছিল বোমা। বাবলুর সম্মতিতেই বোমা রেখেছিল দুষ্কৃতীরা।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর বীরভূমের লোকপুরে বাবলু মণ্ডলের বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ হয়। তদন্তে নামে সিআইডি। ওদিকে তদন্তভার হস্তান্তরের দাবিতে আদালতের দ্বারস্থ হয় NIA. আদালত মামলার তদন্তভার NIA-কে দিয়ে CID-কে কেস ডায়েরি হস্তান্তরের নির্দেশ দেয়। এর পর তদন্তে নেমে বাড়ির মালিক বাবলু মণ্ডলকে গ্রেফতার করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তাঁকে জেরা করে জানা যায়, এই ঘটনায় যুক্ত আরও ২ জন।

ভুল সংশোধনের সুযোগ নিয়ে এরকম কোনও রায়ের কথা মনে নেই: অশোক গঙ্গোপাধ্যায়

এদিন সেই মামলার চার্জশিট পেশ করে NIA। ৫০ পাতার চার্জশিটে দাবি করা হয়, ২০১৭ সালের পঞ্চায়েত নির্বাচন ও ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এলাকায় সন্ত্রাস ছড়ানোর উদ্দেশে বোমা মজুত করা হয়েছিল। বোমা মজুত করা হয়েছিল তৃণমূলকর্মী বাবলু মণ্ডলের সহমতিতেই। তবে যারা বোমা মজুত করেছিল তাদের এখনো ধরতে পারেনি NIA।

রাজ্যে সন্ত্রাস ছড়াতে বিভিন্ন জায়গায় তৃণমূল বোমার কারখানা তৈরি করেছে বলে অভিযোগ করে বিজেপি। এদিন NIA-র চার্জশিট প্রমাণ করল, বিরোধীদের সেই দাবি একেবারে অমূলক নয়।

 

বন্ধ করুন