বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নবান্নের বৈঠকে অনুপস্থিত শুভেন্দু অধিকারী, টুইট করলেন, নেপথ্যে কারণ কী?
শুভেন্দু অধিকারী।

নবান্নের বৈঠকে অনুপস্থিত শুভেন্দু অধিকারী, টুইট করলেন, নেপথ্যে কারণ কী?

  • আজ, মন্ত্রিসভার বৈঠকে থাকবেন রাজ্যের সমস্ত গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রীরা। ইতিমধ্যেই আবার রাজ্যে শুরু হয়েছে ‘দুয়ারে সরকার’ প্রকল্প। এছাড়া কয়েকটি বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আছে। রাজ্যপাল শিক্ষামন্ত্রী–শিক্ষা সচিবকে তলব করেছেন। সেখানে কোন বিষয়ে আলোচনা হল তা মুখ্যমন্ত্রীকে জানাবেন তাঁরা।

আজ, সোমবার রাজ্যে লোকায়ুক্ত এবং মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নির্বাচন নিয়ে বৈঠক শুরু হচ্ছে। সেখানে আমন্ত্রণ জানানো হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। নবান্নের সেই বৈঠকে তাঁর হাজির থাকার কথা ছিল। এখানে তারপর হবে মন্ত্রিসভার বৈঠকও। সোমবার দুপুর ১ টানা নাগাদ এই বৈঠকে যোগ দেওয়ার জন্য ডাকা হয়েছিল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। তাঁকে চিঠি পাঠিয়ে বৈঠকে আমন্ত্রণ জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব। কিন্তু টুইট করে শুভেন্দু অধিকারী জানিয়েছেন, তিনি ওই বৈঠকে যাবেন না।

ঠিক কী ঘটেছে নবান্নে?‌ এই চেয়ারম্যান নির্বাচনের জন্য তিনজনের একটি কমিটি গঠন হয়েছিল আগে। এই কমিটিতে আছেন মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এই জরুরি বৈঠকে থাকার জন্য স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা চিঠি লিখে আমন্ত্রণ জানান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। আগে তিনি জানিয়েছিলেন, এখন সরকারের টনক নড়েছে। সেখানে যাবো। কিন্তু আজ টুইট করে জানালেন, নানা বিষয়ে রাজ্য সরকারের অসহযোগিতার কারণে তিনি বৈঠকে যোগ দিচ্ছেন না। রাজ্যপালের নির্দেশ মানা হয়নি বলে তিনি অভিযোগ তুলেছেন।

কেন যোগ দিলেন না শুভেন্দু?‌ সূত্রের খবর, গতকাল তিনি সঙ্গী–ছাড়া হয়েছেন। অর্জুন সিং তৃণমূল কংগ্রেসে ফিরে গিয়েছেন। আজ, সোমবার মন্ত্রিসভার বৈঠকের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর দেখা করার কথা রয়েছে। তখন মুখোমুখি হয়ে যাতে পারত শুভেন্দু–অর্জুনের। তাহলে কী অর্জুনকে এড়াতেই এমন কৌশল শুভেন্দুর?‌ উঠছে প্রশ্ন।

নবান্ন সূত্রে খবর, আজ, মন্ত্রিসভার বৈঠকে থাকবেন রাজ্যের সমস্ত গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রীরা। ইতিমধ্যেই আবার রাজ্যে শুরু হয়েছে ‘দুয়ারে সরকার’ প্রকল্প। এছাড়া কয়েকটি বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আছে। রাজ্যপাল শিক্ষামন্ত্রী–শিক্ষা সচিবকে তলব করেছেন। সেখানে কোন বিষয়ে আলোচনা হল তা মুখ্যমন্ত্রীকে জানাবেন তাঁরা। নতুন কোনও সিদ্ধান্তও নেওয়া হতে পারে বৈঠকে।

বন্ধ করুন