বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রং করা হবে, টানা ১৯ দিন ৭ ঘণ্টার জন্য বন্ধ থাকবে মা উড়ালপুল, কখন জেনে নিন?
আংশিক বন্ধ রাখা হবে মা উড়ালপুল। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

রং করা হবে, টানা ১৯ দিন ৭ ঘণ্টার জন্য বন্ধ থাকবে মা উড়ালপুল, কখন জেনে নিন?

প্রায় সাড়ে ৭ কিলোমিটার লম্বা এই ফ্লাইওভারের জন্য এক প্রান্ত থেকে অন্য প্রান্তে খুব কম সময়ে পৌঁছে যাওয়া সম্ভব হয়।

আংশিক বন্ধ রাখা হবে মা উড়ালপুল। সোমবার থেকে টানা ১৯ দিন গভীর রাতে বন্ধ থাকবে এই উড়ালপুল। তবে সারা দিন অবশ্য এই উড়ালপুল দিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক থাকবে।

প্রশাসন সূত্রে খবর, সংস্কারের কাজের জন্য রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত মা উড়ালপুল বন্ধ থাকবে। সোমবার থেকে এই নিয়ম চালু হচ্ছে। মা উড়ালপুল ব্যবহারকারীরা যাতে ভুলে ওই পথে না যান, সেজন্য প্রশাসনের তরফে একাধিক সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় ‘‌ওয়ার্ক ইন প্রোগ্রেস’‌–এর বোর্ড লাগানো হচ্ছে। সারা রাত কাজ হলেও সকালে যাতে যান চলাচলে কোনও অসুবিধা না হয়, সেদিকেও নজর রাখা হচ্ছে।লালবাজার সূত্রে খবর, গ্লোবাল সামিটের জন্য মা উড়ালপুলকে রং করা হবে। রং করার সময় যাতে কোনওরকমের দুর্ঘটনা না ঘটে তার জন্যই মা উড়ালপুলের উপর গাড়ি চলাচল নিষিদ্ধ করল কলকাতা পুলিশ।

উল্লেখ্য, মা উড়ালপুল ই এম বাইপাসকে পার্ক সার্কাস সেভেন পয়েন্টের সঙ্গে যুক্ত করে। প্রায় সাড়ে ৭ কিলোমিটার লম্বা এই ফ্লাইওভারের জন্য এক প্রান্ত থেকে অন্য প্রান্তে খুব কম সময়ে পৌঁছে যাওয়া সম্ভব হয়। তবে আগে অনেকদিনই মা উড়ালপুলে নানা ধরনের দুর্ঘটনা ঘটেছিল। ঘুড়ির সুতো গলায় আটকে বাইক দুর্ঘটনার ঘটনা ঘটেছিল। এরপর থেকেই সতর্ক হয়ে যায় প্রশাসন। এই ধরনের দুর্ঘটনার হাত থেকে বাঁচতে লোহার জাল লাগানোর প্রস্তাব দেয় কলকাতা পুলিশ। উড়ালপুলের ৯০০ মিটার পর্যন্ত এই লোহার জাল লাগানোর কাজ হয়েছিল।

বন্ধ করুন