বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পনেরো দিন এই সময় উঠতে পারবেন না মা উড়ালপুলে, জেনে নিন সূচি

চিনা মাঞ্জায় আটকে মা উড়ালপুলের ওপর দুর্ঘটনার ঘটনা আগেও ঘটেছে। সেই ঘটনা যাতে আর না ঘটে, সেজন্য বিশেষ ব্যবস্থা নিল প্রশাসন। টেন্ডার ডেকে উড়ালপুলে ফেন্সিং দেওয়ার কাজ শুরু হল। সেজন্য আগামী ১৫ দিন প্রতিদিন ৬ ঘণ্টা মা উড়ালপুল বন্ধ থাকবে।

সম্প্রতি ঘুড়ির মাঞ্জা থেকে দুর্ঘটনা এড়াতে উড়ালপুরে ফেন্সিং দেওয়ার সিদ্ধান্ত নেয় কেএমডিএ। পরীক্ষামূলকভাবে উড়ালপুলের কিছুটা অংশ ফেন্সিং দেওয়াও হয়। তবে এবার বুধবার রাত থেকে টেন্ডার ডেকে ফেন্সিং দেওয়ার কাজ শুরু হয়েছে। আগামী ১৫ দিন রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত শহরের এই ব্যস্ততম উড়ালপুলে কোনও যান চলাচল করবে না। আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত এই কাজ চলবে। এখন উড়ালপুলে ফেন্সিং দেওয়ার জন্য লোহার পোল বসানোর কাজ শুরু হয়েছে। কেএমডিএ–এর তরফে জানানো হয়েছে, উড়ালপুলের একদিকে ফেন্সিং দেওয়ার কাজ শেষ হলেই দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হয়ে যাবে। উড়ালপুলের দুধারে ৪ মিটার উচ্চতার বেষ্টনী থাকবে। মাঝের অংশে ৫ মিটার উচ্চতায় লোহার তার থাকবে। ঘুড়ির সুতো যাতে কোনওভাবেই বাইক আরোহীর মাথা বা গলায় আটকে না যায়, সেজন্য এই বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

সম্প্রতি ঘুড়ির মাঞ্জায় আটকে মা উড়ালপুলে ১২ জন বাইক আরোহী দুর্ঘটনার মুখে পড়েছেন। সামনেই বিশ্বকর্মা পুজো। এই সময় ঘুড়ি ওড়ানোর প্রবণতা কিছুটা হলেও বেড়ে যায়। এই পরিস্থিতিতে উড়ালপুলে যাতে কোনও দুর্ঘটনা না ঘটে সেজন্য ফেন্সিং লাগানোর ব্যবস্থা করল কেএমডিএ। এখনও সায়েন্স সিটি থেকে পার্ক সার্কাসমুখী লেনের বাঁ দিক ঘেঁষে ৯০০ মিটার ফেন্সিং দেওয়ার কাজ হবে।

বন্ধ করুন