বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাসভাড়ায় বেনিয়মের পিছনে দলেরই একাংশের হাত রয়েছে, চাঞ্চল্য়কর দাবি মদনের
মদন মিত্র। ফাইল ছবি
মদন মিত্র। ফাইল ছবি

বাসভাড়ায় বেনিয়মের পিছনে দলেরই একাংশের হাত রয়েছে, চাঞ্চল্য়কর দাবি মদনের

  • দলেরই একাংশ গভীর ষড়যন্ত্রে লিপ্ত, দাবি মদনের

বিভিন্ন রুটে ইচ্ছামতো বাসভাড়া আদায়ে নিজের দলকেই কাঠগড়ায় তুললেন রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্র। শনিবার একটি বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে একথা বলেন তিনি। যার জেরে এ নিয়ে নতুন করে শোরগোল শুরু হয়েছে।

গত বছর লকডাউন ওঠার পর থেকেই রাস্তায় দেখা নেই বেসরকারি বাসের। সরকারি বাস চালিয়ে সরকার পরিস্থিতি মোকাবিলার কথা বললেও চাহিদার তুলনায় তা অপ্রতুল। বাস পথে নামাতে প্রথমে মুখ্যমন্ত্রী ভাড়া ঠিক করার সিদ্ধান্ত বাসমালিকদের হাতে ছাড়লেও পরে ডিগবাজি খান। জানিয়ে দেন বাসভাড়া বাড়াবে না সরকার। ওদিকে এই সময় প্রয় রোজ বেড়েছে ডিজেলের দাম। সরকার মাসিক ভরতুকি দিয়ে বাস চালানোর চেষ্টা করলেও সফল হয়নি। ওদিকে বিভিন্ন ইচ্ছামতো বাসভাড়া বাড়িয়ে নিয়েছে বিভিন্ন রুটের সিন্ডিকেট। যাত্রীরা অতিরিক্ত ভাড়া দিতে অস্বীকার করলে কনডাক্টর স্পষ্ট জানিয়ে দিচ্ছেন, বেশি ভাড়া না দিলে বাস চালানো যাবে না।

বাসশিল্পে এই বিশৃঙ্খলা নিয়ে প্রশ্ন করলে শনিবার মদনবাবু বলেন, ‘ভাড়া বৃদ্ধি, বেসরকারি বাস পথে না নামা, এ সবকিছুর পিছনে গভীর ষড়যন্ত্র কাজ করছে। যেটার মধ্যে আমাদের দলের কিছু লোকের মদত থাকতে পারে।’

বলে রাখি, রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম তৃণমূলের অন্যতম শীর্ষনেতা। বাসশিল্পে বেনিয়ম নিয়ে দলকে কাঠগড়ায় তুলে মদন কার্যত ফিরহাদকেই চ্যালেঞ্জ ছুড়ে দিলেন বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

 

বন্ধ করুন