বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC দুর্নীতিতে অভিযুক্ত কল্যাণময়কে দিয়ে মাধ্যমিকের ফলপ্রকাশ কেন?: সৌমিত্র খাঁ
মাধ্যমিকের ফলপ্রকাশ করছেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

SSC দুর্নীতিতে অভিযুক্ত কল্যাণময়কে দিয়ে মাধ্যমিকের ফলপ্রকাশ কেন?: সৌমিত্র খাঁ

  • SSC দুর্নীতি মামলায় যে ৫ জনের বিরুদ্ধে সরাসরি FIR দায়ের করেছে সিবিআই তাদের মধ্যে অন্যতম এই কল্যাণময় গঙ্গোপাধ্যায়। বিচারপতি বাগ কমিটির রিপোর্ট অনুসারে, অযোগ্যদের নামে SSC-র সুপারিশপত্র তৈরি করে তিনিই তুলে দিতেন শান্তিপ্রসাদ সিনহার হাতে।

তিনি SSC দুর্নীতির অন্যতম কুশীলব। তাঁকে দিয়ে কেন করানো হল মাধ্যমিকের ফল প্রকাশের সাংবাদিক বৈঠক। প্রশ্ন তুলে সরব হল রাজ্যের বিরোধী দল বিজেপি। কল্যাণময়বাবুর সাংবাদিক সম্মেলনের জেরে রাজ্যের মানুষের মাথা হেঁট হয়ে গিয়েছে বলে দাবি করেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

এদিন বিষ্ণুপুরের সাংসদ বলেন, ‘SSC দুর্নীতির অন্যতম অভিযুক্ত কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তাঁকে সিবিআই দফতরে হাজিরা দিতে হয়েছে। তাঁর বিরুদ্ধে FIR করেছেন তদন্তকারীরা। এই ধরণের মানুষকে দিয়ে কেন মাধ্যমিকের ফল প্রকাশের সাংবাদিক বৈঠক করানো হল? এতে বাঙালির মাথা আরেকবার হেঁট হল।’

SSC দুর্নীতি মামলায় যে ৫ জনের বিরুদ্ধে সরাসরি FIR দায়ের করেছে সিবিআই তাদের মধ্যে অন্যতম এই কল্যাণময় গঙ্গোপাধ্যায়। বিচারপতি বাগ কমিটির রিপোর্ট অনুসারে, অযোগ্যদের নামে SSC-র সুপারিশপত্র তৈরি করে তিনিই তুলে দিতেন শান্তিপ্রসাদ সিনহার হাতে। ওদিকে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতিও তিনি। ফলে প্রথা মেনে শুক্রবার সকালে সাংবাদিক বৈঠক করে তিনি আনুষ্ঠানিক ভাবে মাধ্যমিক ২০২০ পরীক্ষার ফল প্রকাশ করেন। এর পর ঘোষণা করেন মেধাতালিকা। যার জেরে বিজেপির আক্রমণের মুখে পড়েছেন তিনি।

কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে তৃণমূলের তরফে জানানো হয়েছে, কেউ অভিযুক্ত হলে সে সাংবাদিক বৈঠক করতে পারবে না এমন কোনও বিধি জানা নেই। অভিযুক্তরা কেন্দ্রীয় মন্ত্রী, বিরোধী দলনেতা হতে পারলে সাংবাদিক বৈঠক করতে পারবেন না কেন?

 

বন্ধ করুন