বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আমাদের ছেলেমেয়েরা অসাধারণ ফল করেছে’‌, মাধ্যমিকের ফলাফল নিয়ে টুইট মুখ্যমন্ত্রীর
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি, সৌজন্যে পিটিআই)

‘‌আমাদের ছেলেমেয়েরা অসাধারণ ফল করেছে’‌, মাধ্যমিকের ফলাফল নিয়ে টুইট মুখ্যমন্ত্রীর

  • এবার এগিয়ে নিয়ে আসা হয়েছে ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষা। চলতি বছরে মাধ্যমিক শুরু হয়েছিল মার্চ মাসে৷ কিন্তু, আগামী বছর এই পরীক্ষা শুরু হবে ফেব্রুয়ারি মাসে। মাধ্যমিক পরীক্ষায় যুগ্মভাবে প্রথম স্থান অধিকার করেছে বাঁকুড়ার অর্ণব গড়াই এবং পূর্ব বর্ধমানের বাসিন্দা রৌনক মণ্ডল।

আজ, শুক্রবার মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সেখানে উত্তীর্ণদের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সকল কৃতী ছাত্রছাত্রীদের প্রতি শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন তিনি। মাধ্যমিকের রেজাল্ট ঘোষণার পরই টুইট করেন মুখ্যমন্ত্রী। জেলা থেকে শহর—সকল ছাত্রছাত্রীদের এবং শিক্ষক– শিক্ষিকাদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

ঠিক কী লিখেছেন টুইট বার্তায়?‌ মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, ‘‌মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ কৃতী পড়ুয়াদের শুভেচ্ছা জানাই। আমাদের জেলায় ছেলেমেয়েরা অসাধারণ ফলাফল করেছে। শহরের ছাত্রছাত্রীরাও আমাদের গর্বিত করেছে।’‌ যদিও জেলার জয়জয়কার এবারও দেখা গিয়েছে। তবে শহর থেকেও ফলাফল ভাল হয়েছে। যুগ্ম প্রথম হয়েছে জেলা থেকেই।

আর কী লিখেছেন মুখ্যমন্ত্রী? উত্তীর্ণ পড়ুয়াদের অভিভাবক এবং শিক্ষক–শিক্ষিকাদেরও শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি লিখেছেন, ‘‌সকল অভিভাবক, শিক্ষক–শিক্ষিকাদের কুর্নিশ জানাই। খুব দ্রুতই এই বছর পরীক্ষার ফলাফল ঘোষণা হয়েছে। ২০২৩ সালের পরীক্ষার সূচিও ঘোষণা করা হয়েছে। তবে যারা এই বছর উত্তীর্ণ হতে পারেনি বা আশানুরূপ ফল করতে পারেনি তারা হতাশ হও না। ভবিষ্যতের জন্য লড়াই জারি রাখো।’‌

উল্লেখ্য, এবার এগিয়ে নিয়ে আসা হয়েছে ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষা। চলতি বছরে মাধ্যমিক শুরু হয়েছিল মার্চ মাসে৷ কিন্তু, আগামী বছর এই পরীক্ষা শুরু হবে ফেব্রুয়ারি মাসে। ফেব্রুয়ারি মাসের ২৩ তারিখ থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হবে। মাধ্যমিক পরীক্ষায় ৬৯৩ নম্বর পেয়ে যুগ্মভাবে প্রথম স্থান অধিকার করেছে বাঁকুড়ার অর্ণব গড়াই এবং পূর্ব বর্ধমানের বাসিন্দা রৌনক মণ্ডল।

বন্ধ করুন