বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মহারাষ্ট্র বা গোয়া যাচ্ছেন? জেনে নিন পুজো থেকে কালীপুজো কেমন থাকবে আবহাওয়া

মহারাষ্ট্র বা গোয়া যাচ্ছেন? জেনে নিন পুজো থেকে কালীপুজো কেমন থাকবে আবহাওয়া

মহারাষ্ট্র বা গোয়া যাচ্ছেন? জেনে নিন পুজো থেকে কালীপুজো কেমন থাকবে আবহাওয়া

এই সময় মহারাষ্ট্র বা গোয়ার উপকূলে আর্দ্র অস্বস্তিকর আবহাওয়া থাকবে। বিকেলের দিকে অস্বস্তিসূচক চরমে পৌঁছতে পারে। সঙ্গে গোয়ায় বেড়াতে গেলে রৌদ্রকরোজ্জ্বল সৈকত প্রত্যাশা না করাই ভালো।

পুজোয় বেড়ানোর সব প্রস্তুতি সারা। কেউ কেউ ইতিমধ্যে বেরিয়ে পড়েছেন। কারও চলছে শেষ মুহূর্তের বাঁধাছাঁদা। দক্ষিণবঙ্গের পুজো তো বৃষ্টিতে মাটি হতে পারে বলে আগেই জানিয়ে দিয়েছেন আবহাওয়াবিদরা। কিন্তু যাচ্ছেন যেখানে সেই মহারাষ্ট্র বা গোয়ায় পুজো থেকে কালীপুজো পর্যন্ত কেমন থাকবে আবহাওয়া? জেনে প্রস্তুতি নিয়ে তবে নামুন অভিযানে।

বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার আল্টিমার কর্ণধার রবীন্দ্র গোয়েঙ্কা জানিয়েছেন, ‘পুজোর শুরুর দিকে আকাশ আংশিক মেঘলা থাকবে এই ২ রাজ্যে। উপকূলবর্তী জেলাগুলিতে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূল থেকে দূরবর্তী এলাকায় হালকা বৃষ্টি হতে পারে। ৪ অক্টোবরের পর থেকে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির পরিমাণ কিছুটা কমে আসবে। কালীপুজোর আগে পর্যন্ত দক্ষিণ মহারাষ্ট্রে গোয়ায় বিক্ষিপ্ত বৃষ্টির প্রভাব থাকবে।’

তিনি জানিয়েছেন, এই সময় মহারাষ্ট্র বা গোয়ার উপকূলে আর্দ্র অস্বস্তিকর আবহাওয়া থাকবে। বিকেলের দিকে অস্বস্তিসূচক চরমে পৌঁছতে পারে। সঙ্গে গোয়ায় বেড়াতে গেলে রৌদ্রকরোজ্জ্বল সৈকত প্রত্যাশা না করাই ভালো। বৃষ্টি সফর মাটি না করলেও এই ২ রাজ্যের বিশেষ করে উপকূল লাগোয়া এলাকায় বেশ ভোগাতে পারে বলে অনুমান।

 

বন্ধ করুন