বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > GTA: ‘‌উন্নয়নই লক্ষ্য’‌, মমতার সঙ্গে দেখা করে বুঝিয়ে দিলেন অনীত

GTA: ‘‌উন্নয়নই লক্ষ্য’‌, মমতার সঙ্গে দেখা করে বুঝিয়ে দিলেন অনীত

অনীত থাপা

সম্প্রতি জিটিএ-এর নতুন বোর্ডের শপথগ্রহণ অনুষ্ঠানে আসার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মৌখিকভাবে আমন্ত্রণ করে গিয়েছেন অনীত থাপা। সরকারি বিজ্ঞপ্তি জারি হলেই মুখ্যমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণপত্র পাঠানো হবে বলে জানা গিয়েছে।

‌পাহাড়ে সামগ্রিক উন্নয়নকেই লক্ষ্য করতে চান গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন বা জিটিএ–এর ভাবী চেয়ারম্যান অনীত থাপা। সম্প্রতি নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন তিনি। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে পাহাড়ে উন্নয়নের পথকেই প্রশস্ত করতে চান অনীত থাপা। একইসঙ্গে তিনি এও স্পষ্ট করে দেন, তিনি পাহাড় ভাগ চান না।

জিটিএ–এর নতুন চেয়ারম্যান হিসাবে দায়িত্ব নিতে চলেছেন অনীত থাপা। নতুন চেয়ারম্যান হিসাবে দায়িত্ব নেওয়ার আগে গত বুধবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছিলেন অনীত। তিনি জানান, ‘‌এতদিন পাহাড়ে আবেগ নিয়ে রাজনীতি করা হয়েছে। এখন পাহাড়ের মানুষ সেটা বুঝেছেন। গত পাঁচ বছর ধরে আমরা সেই বিষয়টি মানুষকে বুঝিয়েছি। এবারের নির্বাচনে আমরা উন্নয়নের মতো বাস্তব বিষয় নিয়েই লড়েছি।’‌ একইসঙ্গে ভাবী জিটিএ–এর চেয়ারম্যান জানান, ‘‌নতুন রাজ্য ভাগের দাবি পাহাড়কে ২০ বছর পিছিয়ে দিয়েছে। ওটা একটা রাজনৈতিক চমক ছাড়া আর কিছুই নয়।’‌ পাশাপাশি বিজেপিকেও তিনি যে সমর্থন করেন না, সেইকথাও বুঝিয়ে দিয়েছেন তিনি। এই প্রসঙ্গে তিনি জানান, ‘‌১৫ বছর ধরে বিজেপিকে সমর্থন করে পাহাড়ের মানুষ কিছুই পায়নি।’‌

সম্প্রতি জিটিএ–এর নতুন বোর্ডের শপথগ্রহণ অনুষ্ঠানে আসার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মৌখিকভাবে আমন্ত্রণ করে গিয়েছেন অনীত থাপা। সরকারি বিজ্ঞপ্তি জারি হলেই মুখ্যমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণপত্র পাঠানো হবে বলে জানা গিয়েছে। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পর রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গেও দেখা করেন অনীত থাপা। উল্লেখ্য, ৪৫ আসন বিশিষ্ট জিটিএ–তে ২৭টি আসনে জিতেছে অনীত থাপার ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা। হামরো পার্টি ৮টি, তৃণমূল ও নির্দল ৫টি করে আসনে জিতেছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রোহিতের টেস্ট কেরিয়ারের ৪০০০ রান পূর্ণ! ইংল্যান্ডের বিরুদ্ধে করলেন ১০০০ রান ‘ঘুমানোর সময় দুঃস্বপ্নে রেফারির আসছেন’, নাটুকে অভিনয় করে বিস্ফোরক ইস্টবেঙ্গল কোচ পূর্ব পরিচিতর ভুয়ো প্রোফাইল বানিয়ে অনলাইন প্রতারণা, ফাঁদে শিল্পী অনিকেতকে ভুলে সৃজনের হাত ধরল শ্যামলী! রেড কার্পেটে বরের পাশে ঝলমলে জ্যাস-ফুলকি মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন লালু–অখিলেশ, কংগ্রেস–তৃণমূলের জোট নিয়ে কথা দ্বিতীয়বার বিচ্ছেদ, একাকীত্বে ভুগছেন বাংলাদেশের মাহি! কীসে ডুবে আছেন রাকিব? ভুল সময়ে ফল খেলেই বিপদ! ফল খাওয়ার সঠিক সময় জানেন না অনেকেই ২২ বছর ধরে পালিয়ে বেড়ানো সিমি সদস্য পুলিশের জালে! রুদ্ধশ্বাস অভিযানে পাকড়াও আগামিকাল কেমন কাটবে মেষ থেকে মীনের? কারা লাকি? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল জনগর্জনে থরহরিকম্প, অবশেষে স্বেচ্ছাবন্দি দশা থেকে বেরোলেন TMC নেতা,আটক করল পুলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.