বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খুলে যাচ্ছে জয় হিন্দ ব্রিজ, ৩ ডিসেম্বর উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়
নির্মীয়মাণ মাঝেরহাট সেতু। ছবি :‌ সংগৃহীত
নির্মীয়মাণ মাঝেরহাট সেতু। ছবি :‌ সংগৃহীত

খুলে যাচ্ছে জয় হিন্দ ব্রিজ, ৩ ডিসেম্বর উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়

  • মাঝেরহাট সেতুর উদ্বোধন হবে ৩ ডিসেম্বর। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মাঝেরহাট সেতুর উদ্বোধন হবে ৩ ডিসেম্বর। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার এই সেতুর নাম বদল করা হচ্ছে বলেও জানান মুখ্যমন্ত্রী। নতুন নাম জয় হিন্দ ব্রিজ। তবে এই নতুন নাম করে তিনি দুটি বার্তা দিতে চাইলেন। এক, ভেঙে পড়া সেতুকে নতুন রূপে রাজ্য সরকার তৈরি করল।  দুই, মাঝেরহাট সেতু খোলা নিয়ে আন্দোলনে নামলেও সঠিক সময়েই তা খোলা হচ্ছে। এখানে বিজেপিকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে না বোঝাতেই জয় হিন্দ ব্রিজ নাম রাখা হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর ভেঙে পড়ে মাঝেরহাট সেতুর একাংশ। এরপর সেতুটি নতুন করে নির্মাণ করার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। তারপর জল অনেকদূর গড়ায়। বিজেপি বাংলার বিধানসভা নির্বাচনে বড় সাফল্য পেতে মাঝেরহাট সেতু খোলা নিয়ে রাস্তায় রণক্ষেত্র পরিস্থিতি তৈরি করে। এবার রেলওয়ে সেফটি কমিশন ছাড়পত্র দিতেই রাজ্য সরকার উদ্বোধনের তারিখ জানিয়ে দিল৷ আগামী ৩ ডিসেম্বর ওই সেতুর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

নবান্ন সূত্রে খবর, আগামী বৃহস্পতিবার বিকেল চারটেয় মাঝেরহাট সেতুর উদ্বোধন হবে৷ এমনকী ওইদিন থেকেই চালু হতে পারে যান চলাচল৷ ফলে কলকাতার সঙ্গে ফের দক্ষিণ ২৪ পরগণার যোগাযোগ সহজ হবে৷ বিজেপি’‌র আন্দোলনের পর সেতু উদ্বোধনের বিলম্বের জন্য রাজ্য দায়ী করেছিলেন রেলকে৷ যদিও পাল্টা অভিযোগ করেছিল রেল৷ কিন্তু দেখা যাচ্ছে রাজ্যের দাবিই সঠিক। কারণ রেল সেফটি কমিশন ছাড়পত্র দিতেই সেতু খুলে দেওয়ার তারিখ ঘোষণা করা হল। তাদের জন্যই আটকে ছিল। সেক্ষেত্রে মুখ্যমন্ত্রীর দাবি সঠিক বলেই প্রমাণিত হল বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

বন্ধ করুন