বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আজ থেকে মাঝেরহাট স্টেশন আংশিক বন্ধ থাকছে, কেন এই পদক্ষেপ?‌ জানুন
মাঝেরহাট স্টেশন।

আজ থেকে মাঝেরহাট স্টেশন আংশিক বন্ধ থাকছে, কেন এই পদক্ষেপ?‌ জানুন

  • এই কাজের জন্য আজ, বৃহস্পতিবার থেকে আংশিক বন্ধ থাকছে চক্ররেলের মাঝেরহাট স্টেশন বলে খবর।

নতুন মাঝেরহাট সেতু বরাবর রেললাইনের উপর তৈরি হচ্ছে জোকা–বি বা দী বাগ মেট্রোর মাঝেরহাট স্টেশন। তাই এখানে চক্ররেলের সময়সূচি পরিবর্তন হচ্ছে। এখান দিয়ে যায় শিয়ালদহ–বজবজ শাখার ট্রেন। আর এখানেই হচ্ছে নতুন মেট্রো স্টেশনটি। এই কাজের জন্য আজ, বৃহস্পতিবার থেকে আংশিক বন্ধ থাকছে চক্ররেলের মাঝেরহাট স্টেশন বলে খবর।

কেন আংশিক বন্ধের সিদ্ধান্ত?‌ রেল সূত্রে খবর, আগে একবার মাঝেরহাট সেতু ভেঙে পড়েছিল। এবার রেললাইনের পাশে স্তম্ভ হয়েছে। স্তম্ভের উপরে ইস্পাতের গার্ডার বসিয়ে ওই মেট্রো স্টেশন নির্মাণের কথা। তাই আবার যদি এই কাজ করতে গিয়ে মাঝেরহাট সেতু ভেঙে পড়ে সেজন্যই আগাম সতর্কতা নেওয়া হচ্ছে। এখন রেললাইনের উপরে গার্ডার উত্তোলনের কাজ শুরু হচ্ছে।

কতদিন বন্ধ থাকবে মাঝেরহাট স্টেশন?‌ রেল সূত্রে খবর, আজ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত চক্ররেলের মাঝেরহাট স্টেশনের চার নম্বর প্ল্যাটফর্ম বন্ধ থাকবে। চক্ররেলের ট্রেনকে আগেই থামিয়ে দেওয়া হবে। চক্ররেলে যাত্রী সংখ্যাও কম থাকে। আবার চম্পাহাটি–মাঝেরহাট লোকাল বালিগঞ্জ স্টেশনে থামবে এবং সেখান থেকেই ফিরতি পথে রওনা হবে। আর মাঝেরহাট–হাসনাবাদ লোকালও চলবে বালিগঞ্জ থেকে। ওই ট্রেনটিকে আপ কর্ড লাইন দিয়ে দমদমের দিকে ঘুরিয়ে দেওয়া হবে। এমনকী শিয়ালদহ-বি বা দী বাগ, বালিগঞ্জ–ব্যারাকপুর লোকালের যাত্রাপথ পরিবর্তন করা হচ্ছে।

এই কাজের জন্য যে সময়সূচি এবং পথ পরিবর্তন হচ্ছে তাতে সমস্যায় পড়ছেন নিত্যযাত্রীরা। একদিকে সঠিক সময়ে ট্রেন পাচ্ছেন না। অন্যদিকে ঘুরপথে যেতে হচ্ছে। এই নিয়ে যাত্রীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। এরপর শিয়ালদহ–বজবজ শাখার রেললাইনের উপরে গার্ডার উত্তোলনের কাজ হবে। আজ শিয়ালদহ–বজবজ শাখায় ট্রেন চলাচল ব্যাহত হচ্ছে না।

বন্ধ করুন