বাড়ি > বাংলার মুখ > কলকাতা > আমার ডেডবডির মধ্যে চুল্লি বানিয়ে পুড়িয়ে দিন, বললেন বিক্ষোভে ক্ষুব্ধ মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় 
মমতা বন্দ্যোপাধ্যায় 

আমার ডেডবডির মধ্যে চুল্লি বানিয়ে পুড়িয়ে দিন, বললেন বিক্ষোভে ক্ষুব্ধ মমতা

  • মুখ্যমন্ত্রী বলেন, সরকার ম্যাজিশিয়ান নয়। তার ওপরে এই রোগের কোনও ওষুধ আবিষ্কার হয়নি। চিকিৎসকরা নিজেদের মতো করে চিকিৎসা করছেন। সরকার তো ভগবান নয়।

করোনা আক্রান্তদের দেহ সৎকার নিয়ে রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তিতে ক্ষোভ উগরে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এজন্য পরোক্ষভাবে বিজেপিকে কাঠগড়ায় তুললেন তিনি। এর পর মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাব, আমার ডেডবডির মধ্যে চুল্লি বানিয়ে পুড়িয়ে দিন।‘

এদিনের সাংবাদিক বৈঠকে বিভিন্ন জায়গায় করোনা চিকিৎসা ও সৎকার নিয়ে বিক্ষোভ হচ্ছে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মমতা। বলেন, কোথায় খেতে দিতে একটু দেরি হলে বিক্ষোভ দেখাচ্ছে। কারণটা বোঝার চেষ্টা করছে না কেউ। কেউ ইচ্ছা করে কোনও ভুল করে না। 

মুখ্যমন্ত্রী বলেন, সরকার ম্যাজিশিয়ান নয়। তার ওপরে এই রোগের কোনও ওষুধ আবিষ্কার হয়নি। চিকিৎসকরা নিজেদের মতো করে চিকিৎসা করছেন। সরকার তো ভগবান নয়। 

এর পরই করোনা দেহ সৎকার নিয়ে বিভিন্ন জায়গায় বিক্ষোভে ক্ষোভ প্রকাশ করেন মমতা। বলেন, আমার ডেডবডির মধ্যে চুল্লি বানিয়ে পুড়িয়ে দিন। 

বলে রাখি, কলকাতায় ধাপার মাঠে তৈরি বিশেষ শ্মশানে করোনা আক্রান্তদের দেহ দাহ করা হচ্ছে। তার জেরে ব্যাপক চাপ পড়ছে ওই শ্মশানের ওপরে। অন্য কোথাও করোনায় মৃতদের দেহ দাহ করতে গেলেই বিক্ষোভ দেখাচ্ছেন স্থানীয়রা। এরই মধ্যে বুধবার রাতে করোনা আক্রান্তদের ৬০টি দেহ কলকাতা পুরসভা সৎকার করেছে বলে জানা গিয়েছে। 

 

বন্ধ করুন