বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata and Abhishek Banerjee: ফেব্রুয়ারির গোড়াতেই ত্রিপুরায় প্রচারে যেতে পারেন মমতা, সঙ্গী অভিষেক

Mamata and Abhishek Banerjee: ফেব্রুয়ারির গোড়াতেই ত্রিপুরায় প্রচারে যেতে পারেন মমতা, সঙ্গী অভিষেক

আলিপুরদুয়ারে মমতা বন্দ্যোপাধ্যায়ের ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (PTI Photo)  (PTI)

যদিও দলীয় সূত্রে এ নিয়ে স্পষ্ট কোনও বার্তা না পাওয়া গেলেও ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তেমনই ইঙ্গিত মিলেছে।

আগামী ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরায় বিধানসভা উপনির্বাচন। তার আগে প্রচারে শেষবেলা সে রাজ্যে প্রচারে যেতে পারেন তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। যদিও দলীয় সূত্রে এ নিয়ে স্পষ্ট কোনও বার্তা না পাওয়া গেলেও ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তেমনই ইঙ্গিত মিলেছে।

সূত্রের খবর, আগরতলা রবীন্দ্রভবনের সামনে একটি জনসভা করতে পারেন তিনি। পরে রাজ্য নেতৃত্বের সঙ্গে নির্বাচনের শেষ মুহূর্তে রণকৌশল নিয়ে আলোচনা করতে পারেন তিনি।

ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের এক রাজ্য নেতা জানিয়েছেন, তাঁরা আসার বিষয়ে চূড়ান্ত ভাবে কিছু জানানো হয়নি। তবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই তিনি ত্রিপুরা আসতে পারেন। তার আগেই দলের প্রার্থী তালিকা প্রকাশ হয়ে যাবে। শুরু হবে মনোনয়ন জমা দেওয়ার প্রক্রিয়াও।

ওই নেতা জানিয়েছেন, ত্রিপুরায় এসে তিনি ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দেবেন। তার পর একটি জনসভায়ও করতে পারেন তিনি। দলীয় নেতাদের সঙ্গে একটি বৈঠকও করতে পারেন তৃণমূলের চেয়ারপার্সন। আগরতলায় একটি সাংবাদিক সম্মেলনও করার পরিকল্পনা রয়েছে তাঁর।

আসন্ন তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে মেঘালয় ও ত্রিপুরাকে পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যে বার দু'য়েক মেঘালয়েও ঘুরে এসেছেন। দু'বারই তাঁর সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ে। এবারেও তাঁর ত্রিপুরা সফরে সঙ্গী হচ্ছেন অভিষেক।

মেঘালয়ের মতো ত্রিপুরাতেও সব আসনে লড়াই করেব তৃণমূল। গত বছর দেড়েক আগে সে রাজ্যে পুরসভা নির্বাচনে ২৪ শতাংশ ভোট পেয়েছিল ঘাসফুল। তবে গত বছর উপনির্বাচন হয় সে রাজ্যে। সেই ভোটে জামানত জব্দ হয় তৃণমূলের। তবে উপনিবার্চনের ফলের উপর ভিত্তি না করে পুরসভার ফলকে গুরুত্ব দিচ্ছে দল।

উপনির্বাচনের ফলে আশা না হারিয়ে সেখানে সেখানে সংগঠনকে শক্তিশালী রাখার কাজ জারি রাখে তারা। পাশাপাশি জারি থাকে জনসংযোগের কাজও। ত্রিপুরায় দলের পর্যবেক্ষকের দায়িত্ব নিয়ে ত্রিপুরায় পড় রয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া সুস্মিতা দেবও রয়েছেন বিশেষ দায়িত্বে। তাই দল আশাবাদী  বিধানসভা নির্বাচনে এবার ভালো ফল করবে তৃণমূল। 

মেঘালয় গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, ভূমিপুত্ররাই রাজ্য শাসন করবে। কলকাতা থেকে নির্দেশ পাঠানো হবে না। দলীয় সূত্রে খবর,  তাঁর একই বার্তা ত্রিপুরার ক্ষেত্রেও।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন